মাহিন্দ্রা গ্রুপ ভারতে গ্রামীণ স্বাস্থ্যসেবা উন্নয়নের উদ্যোগ গ্রহণ করেছে

Monday, 16 March 2020 04:56 PM

অ্যারোস্পেস, অটোমোটিভ, খামার সরঞ্জাম, অর্থ ও বীমা এবং কৃষিজমির মতো সেক্টরে বিশ্বব্যাপী উপস্থিতি রয়েছে মাহিন্দ্রা গ্রুপের। সংস্থাটি তার সমস্ত ক্ষেত্র জুড়ে গ্রাহকদের জন্য উদ্যোগ গ্রহণ করে সামাজিক দায়বদ্ধতা পালনের দিকে কাজ করে চলেছে।

সম্প্রতি, ব্র্যান্ডটি ভারতের গ্রামীণ অঞ্চলে স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য কিছু উদ্যোগ গ্রহণ করেছে। গ্রামীণ অঞ্চলগুলিতে চিকিত্সা পদ্ধতির উন্নতি করতে সংস্থাটি বিভিন্ন উদ্যোগ নিয়েছে। প্রত্যন্ত অঞ্চলে অভিগমন সক্ষম করতে 'লাইফলাইন এক্সপ্রেস', ব্লাড ব্যাঙ্কের রিজার্ভ বাড়ানোর জন্য 'জীবনদান', ভ্যাকসিন সহায়তা সরবরাহের জন্য 'সেহাত', এবং ছানি অপসারণের জন্য 'নবদৃষ্টি' ইত্যাদি উদ্যোগগুলি মাহিন্দ্রা গ্রহণ করেছে। গ্রামীণ ভারতের মানুষ, বিশেষত কৃষক সম্প্রদায়ের কাছে স্বাস্থ্যসেবা এবং এর সুবিধাগুলি অ্যাক্সেসযোগ্য করে তুলেছে।

ব্র্যান্ডটি তার কর্মীদের উৎসাহিত করতে, গ্রামীণ সম্প্রদায়ের উন্নয়নের লক্ষ্যে এবং বিশ্বে পরিবর্তন আনতে ’রাইস ফর গুড’ নামে প্রচার চালায়। 'ক্লিনার ইন্ডিয়া' থেকে শুরু করে 'মাহিন্দ্রা হরিয়ালি' পর্যন্ত মহিন্দ্রা গ্রুপ প্রচার করে। বিশ্বকে আরও উন্নত স্থান হিসাবে গড়ে তুলতে অবিচ্ছিন্ন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এই সংস্থাটি।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: Mahindra Group has taken initiatives to promote rural healthcare in India

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.