কাদাকনাথ বিজনেস আইডিয়া: এমএস ধোনি এই মুরগির ব্যবসা করেন, জেনে নিন এর বিশেষত্ব কী

 রুপালী দাস
রুপালী দাস
কাদাকনাথ বিজনেস আইডিয়া: এমএস ধোনি এই মুরগির ব্যবসা করেন, জেনে নিন এর বিশেষত্ব কী

ক্রিকেট মানেই ধোনি আর ধোনি মানেই ক্রিকেট। ধোনি ক্রিকেট বিশ্বে নিজের জন্য একটি কুলুঙ্গি তৈরি করেছেন যা কখনই ভোলা যাবে না। তবে ধোনি শুধু এর মধ্যেই সীমাবদ্ধ নন। আসলে, ক্রিকেটে তার সমৃদ্ধ ঐতিহ্য ছাড়াও, বাটার চিকেনের প্রতি ধোনির ভালোবাসা তার ভক্তদের মধ্যে বেশ বিখ্যাত।

ধোনি ও কাদাকনাথ

আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলে রাখি যে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অনেকগুলি ব্যবসা রয়েছে, যার মধ্যে একটি পোল্ট্রি ফার্মিংও।  তিনি কাদাকনাথ মুরগির ব্যবসা করেন।  ব্যবসায় লাভ, কালো মুরগির একটি জাত। দক্ষিণ ভারতে কাদাকনাথ মুরগির চাহিদা বেশি।

কাদাকনাথ মুরগির বিশেষত্ব কি

এই জাতের মাংস এবং ডিম (কাদাকনাথ মুরগি এবং ডিম) খুব স্বাস্থ্যকর বলে মনে করা হয় কারণ এতে কোলেস্টেরল কম এবং প্রোটিন সমৃদ্ধ। কিছু প্রতিবেদন অনুসারে, একজন হৃদরোগীও এই জাতের মাংস এবং ডিম আনন্দের সাথে খেতে পারেন। এই জাতের মাংসে চর্বি ও কোলেস্টেরল কম থাকায় ডায়াবেটিস রোগী ও হৃদরোগীরা এগুলো খেতে পারেন।

কথিত আছে কাদাকনাথ মুরগির এই জাতটি মধ্যপ্রদেশ, গুজরাট, রাজস্থান এবং ছত্তিশগড় থেকে এসেছে। সাধারণত, নিয়মিত ব্রয়লারের স্বাভাবিক আকারে পৌঁছতে 45 ​​দিন সময় লাগে এবং কাদাকনাথ জাতের স্বাভাবিক ওজনে পৌঁছতে ছয় থেকে আট মাস সময় লাগে।

সাধারণত উপজাতীয় সম্প্রদায় এই জাতটি পালনে আগ্রহ দেখায়। কাদাকনাথ জাতের মাংসের রং কালো এবং ডিমের রঙ হালকা গোলাপি। এছাড়াও, হায়দ্রাবাদে এর মাংসের দাম প্রতি কেজি 1,000 থেকে 1,200 টাকা এবং জীবন্ত পাখির দাম প্রতি কেজি 850 টাকা।

আরও পড়ুনঃ  বিশ্বের সবথেকে দামি মুরগির চাষ পদ্ধতি দেখে নিন

কাদাকনাথ মুরগির ব্যবসা কিভাবে করবেন

আপনি যদি কাদাকনাথ মুরগির ব্যবসা করতে চান তাহলে 100টি মুরগি রাখার জন্য 150 বর্গফুট জায়গা প্রয়োজন। এছাড়াও, আপনি যদি 1000টি মুরগি রাখতে চান, তাহলে আপনার 1,500 বর্গফুট জায়গা প্রয়োজন। এছাড়াও, মুরগিকে কোলাহল থেকে দূরে থাকতে হবে। জল ও বিদ্যুতের পর্যাপ্ত সরবরাহ থাকতে হবে। 

কিভাবে কাদাকনাথ মুরগির যত্ন নেবেন

কাদাকনাথের ছানা ও মুরগিকে অন্ধকারে ও রাতে খাওয়ানো উচিত নয়। মুরগির শেডে প্রতিদিন কয়েক ঘন্টা আলো প্রয়োজন। এছাড়াও, দুটি পোল্ট্রি খামার একে অপরের কাছাকাছি হওয়া উচিত নয়। এছাড়াও পোল্ট্রি ফার্মে পর্যাপ্ত বাতাস ও আলো থাকতে হবে।

আরও পড়ুনঃ  এই জাতের মুরগি দেবে ২৩০টি ডিম, হবে লক্ষ্মীলাভ

Published On: 17 April 2022, 04:43 PM English Summary: Kadaknath Business Idea: MS Dhoni trades in this chicken, find out what is special about it

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters