এখন পশু কেনা-বেচা হবে আরও সহজ,ঘরে বসেই এভাবে কেনা যাবে গবাদি পশু

KJ Staff
KJ Staff
প্রতীকী ছবি। গ্রাফিক্স- কৃষিজাগরন

কৃষিজাগরন ডেস্কঃ এখন অনলাইন অ্যাপের মাধ্যমে বিনামূল্যে বাড়িতে বসেই পশু বিক্রির বিজ্ঞাপন দেওয়া যাবে। পশু বিক্রি ছাড়াও, পশু মালিকরা বা খামারিরা রেফারেল লিঙ্ক শেয়ার করেও অর্থ উপার্জন করতে পারেন। একটি ওয়েবসাইট আছে যেখানে গরু-মহিষের ছবি পোস্ট করে আয় করার সুযোগ রয়েছে।

অ্যানিম্যাল অ্যাপ প্লে স্টোরের একটি জনপ্রিয় অ্যাপ, যার মাধ্যমে পশু কোথায় বিক্রি হচ্ছে তা জানা যায় । পশু মেলার মতো বিক্রি করতে চাইলে পশু সংক্রান্ত বিস্তারিত ওয়েবসাইটে আপলোড করতে হবে। এভাবে পশু বিক্রির পাশাপাশি কিনতেও পারবেন। এই অ্যাপ কিভাবে কাজ করে তা আমাদের জানান।

আরও পড়ুনঃ  কৃষকদের জন্য খুশির খবর!প্রকাশিত হল Pm Kisan-এর নতুন তালিকা,আপনার নাম আছে তো ?

প্রথমে প্লে স্টোরে যান এবং Animall অ্যাপ ডাউনলোড করুন। আপনি যদি ওয়েবসাইটটি ব্যবহার করতে চান তবে আপনি Animall.In-এ যেতে পারেন। অ্যানিমাল অ্যাপ ব্যবহার করতে, অ্যান্ড্রয়েড অ্যাপ খুলুন বা ওয়েবসাইট দেখুন।এখানে মোবাইল নম্বর লিখুন এবং তারপর OTP দিয়ে যাচাই করুন। 

এরপর আপনাকে লোকেশনের অনুমতি দিতে হবে। অ্যাপটির হোমপেজ আপনার সামনে আসবে। এখান থেকে আপনি সহজেই ক্রয়-বিক্রয় করতে পারবেন। পশু বিক্রি করতে, পশু বিক্রি করার বোতামে ক্লিক করুন। এখানে আপনি যে পশু বিক্রি করতে চান তার বিবরণ পূরণ করতে হবে। বিস্তারিত পূরণ করার পর জমা দিন। এর পরে ক্রেতা আপনার সাথে যোগাযোগ করবে। একইভাবে, আপনি পশু কিনতেও পারেন।

আরও পড়ুনঃ কিভাবে কৃষি বনায়নের মাধ্যমে জমি উন্নত করা যায়?

এছাড়াও, OLX এবং Quikr-এর মতো অনেক সাইটে আপনি দশ হাজার থেকে লক্ষাধিক টাকার গরু-মহিষ কেনা-বেচা করতে পারবেন। অনলাইনে বেচা-কেনার সুবিধা থাকায় পশুকে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যেতে হয় না। এর সম্পূর্ণ বায়োডাটা, এটি কতটা দুধ দেয় এবং কোন জাতের মহিষ বিস্তারিত বিবরন দিয়ে আপনি সহজে আপনার গবাদি পশু বিক্রি করতে পারবেন ।

Published On: 22 February 2023, 02:15 PM English Summary: Now buying and selling animals will be easier, cattle can be bought at home

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters