(Global Brand Hero) গ্লোবাল ব্র্যান্ড হিরো – উৎসবের মরসুমে নতুন দুটি স্কুটার এবং দুটি মোটরসাইকেল প্রচলন, অভিনব উদ্যোগের মাধ্যমে গ্রামীণ বাজারে অর্থায়ন

KJ Staff
KJ Staff
Hero bike
Hero bike

করোনা ভাইরাস মহামারী (COVID-19) বিশ্বব্যাপী ব্যবসা ক্ষেত্রের উপর প্রভাব ফেলেছে। তবে অর্থনৈতিক ভারসাম্য বজায় রাখতে শিল্প-বাণিজ্যিক খাতগুলি পুনরায় চালু হওয়ার সাথে সাথে চাহিদা বৃদ্ধি, লকডাউন শিথিলকরণ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, গ্রামীণ অর্থনীতির দিকটি পুনরুজ্জীবিত করতে কিছু বড় খাত পুনরুদ্ধার করা হয়েছে।

মোটরসাইকেল এবং স্কুটারগুলির বিশ্বের বৃহত্তম উত্পাদনকারী হিরো মটোকর্প এই পুনরুদ্ধারের নেতৃত্বদানকারী মূল সংস্থাগুলির মধ্যে অন্যতম। সংস্থাটি নিজের কর্মচারী তথা গ্রাহকদের সম্পর্কে উদ্বেলিত, এবং অত্যন্ত সচল কর্মকাণ্ডের মাধ্যমে সংস্থাটি ভারতের বাজারে নিজের শীর্ষস্থানীয় অবস্থানকে আরও দৃঢ় করার জন্য, মার্কেটে নিজের ভাগ বাড়িয়েছে।

মার্কেট লিডার হিসাবে, হিরো মোটোকর্প সবার আগে সুরক্ষাকে প্রাধান্য দিয়ে ২২ শে মার্চ, ২০২০ সালে উত্পাদন বন্ধ করে দেওয়া প্রথম সংস্থা এবং গভীর সতর্কতা ও সুরক্ষা ব্যবস্থা নিয়ে কাজ শুরু করা কোম্পানির একজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সংস্থার অত্যন্ত কার্যকর ভূমিকা পরিলক্ষিত হয়েছে।

কোম্পানির চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ডাঃ পবন মুঞ্জালের সহায়তায় হিরো মোটোকর্প করোনাভাইরাস মহামারীর শুরুতে ব্যবসায়িক ধারাবাহিকতা বজায় রাখতে একটি টাস্কফোর্স গঠন করেছিল। এই দলটি সংকট থেকে উদ্ভূত হতে এবং বিভিন্ন পরিস্থিতিতে বিকাশ করতে প্রতিদিন ডিজিটাল সভা করে। পরিকল্পনা এবং দৃশ্যের আশাবাদী দৃষ্টিভঙ্গির কারণে হিরো মোটোকর্প আজ নিজের অবস্থানকে দৃঢ় করেছে।

ড. মুঞ্জাল এপ্রিল মাসে ঘোষণা করেছিলেন যে, কোভিড -১৯ এর কারণে সৃষ্ট প্রতিবন্ধকতার কারণে হিরো মোটোকর্প কোনও কর্মচারীকে অপসারণ করবে না। তিনি তাদের সমস্ত অংশীদার গোষ্ঠী যেমন কর্মচারী, তাদের পরিবার, ডিলার, সরবরাহকারী, বিনিয়োগকারী এবং গ্লোবাল ডিস্ট্রিবিউটরদের সাথে নিয়মিত বৈঠক করেন এবং সংস্থা কর্তৃক তাদের সম্পূর্ণ সহায়তার আশ্বাস দেন। এই কাজ হিরো মোটোকর্পকে বহির্বিশ্বে পরিচিত দেয়। এছাড়াও সংহতি ও সুরক্ষার বিষয় নজরে রেখে ব্যবসা পুনরায় চালু হওয়ার পরে সংস্থাটি তার দেওয়া কথা অনুযায়ী, নিজেদের লোককে সাথে নিয়ে কাজ করে চলেছে

লকডাউনের মাসগুলিতে ডঃ মুঞ্জাল হিরো ইকো-সিস্টেমের বিভিন্ন অংশীদার গোষ্ঠী নিয়ে প্রায় ৪০ টি ডিজিটাল টাউনহল করেছেন

Hero scooty
Hero scooty

গ্লোবাল ব্র্যান্ড – হিরো সংস্থার সুখ্যাতি দূর দুরান্তে -

বর্তমানে, হিরো মোটোকর্প এশিয়া, আফ্রিকা, দক্ষিণ এবং মধ্য আমেরিকা এবং মধ্য প্রাচ্যের ৪০ টি দেশে কাজ করে। এই সংস্থাটির ভারত, কলম্বিয়া এবং বাংলাদেশে উত্পাদন কার্যক্রম রয়েছে এবং ভারত ও জার্মানিতে গবেষণা ও উন্নয়ন কেন্দ্র রয়েছে।

তবে, এই এমএনসি দেশের গ্রামীণ-বর্ধিত বাজারগুলিতে মনোনিবেশ করছে।

হিরো মোটোকর্প ভারতের প্রবৃদ্ধির পরিচালক এবং সংস্থাটি লক্ষ লক্ষ লোককে পরিবহনে বিশেষ সুবিধা প্রদান করে।

ভারতে বিক্রি হওয়া মোটরসাইকেলের শতকরা ৫০ ভাগ হিরো কোম্পানির গাড়ি, এটি এই ব্র্যান্ডের উপর গ্রাহকদের অত্যধিক আস্থার সুস্পষ্ট প্রমাণ

উত্সর্গীকৃত গ্রামীণ উল্লম্ব মাধ্যমে, সংস্থাটি তার 'হর গাওঁ, হর অংগান' উদ্যোগে নিখরচায় পরিষেবা এবং যানবাহন চেক-আপ ক্যাম্প, সেফ রাইডিং এবং রাইডার কাউন্সেলিং সেশন সম্পর্কিত শিক্ষাগত প্রোগ্রাম সহ বিভিন্ন প্রচার চালাচ্ছে

এই দীর্ঘমেয়াদী উদ্যোগের অংশ হিসাবে, হিরো মোটোকর্প ডিলাররা নিয়মিত গ্রামীণ সম্প্রদায়ের প্রভাবশালী ব্যক্তিদের যেমন সরপঞ্চ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সম্প্রদায়ের প্রধানদের সাথে যোগাযোগ করেন এবং বাজার সম্পর্কে আরও উন্নত ধারণা নিয়ে কাজ করে থাকেন। স্থানীয় গ্রাহকদের সহজ অর্থায়নের বিকল্প সরবরাহ করতে সংস্থাটি স্থানীয় সমবায় ব্যাংক এবং আর্থিক সংস্থাগুলির সাথে চুক্তি করেছে।

২০১৯-২০২০ অর্থবছরের দ্বিতীয়ার্ধের মধ্যে, ৬৫০ টিরও বেশি পল্লী বিক্রয় নির্বাহী (আরএসই) ভারতের ৫৫ হাজার গ্রামে উপদেষ্টা প্রধান, ভোক্তা, কৃষক এবং সম্ভাব্য ক্রেতাদের সহ ১.৭৫ লক্ষেরও বেশি লোকের কাছে পৌঁছেছে। গ্রামীণ সংযোগ কর্মসূচী "খুশিয়া হার অংগান" এর মাধ্যমে, হিরো মোটোকর্প ২০১৯ সালের উত্সব মরসুমে প্রায় ৭০,০০০ উপদেষ্টা প্রধানের কাছে পৌঁছেছে

Hero FRV
Hero FRV

কোভিড -১৯ দ্বারা ক্ষতিগ্রস্থ মানুষদের সাহায্যার্থে ত্রাণ কার্যক্রমের অংশ হিসাবে, হিরো মটোকর্প একটি প্রথম-প্রতিক্রিয়াশীল যান (এফআরভি) তৈরি করেছে, যা প্রত্যন্ত গ্রামাঞ্চলে স্বাস্থ্য কর্মকর্তা ও স্থানীয় প্রশাসনের জন্য অনুদান রূপে দেওয়া হয়েছে

এই অনন্য এবং দরকারী যানবাহনগুলি গ্রামীণ ও প্রত্যন্ত অঞ্চলে রোগীদের এবং অভাবীদের পরিবহনে ব্যবহার করা হচ্ছে এবং খুব সহজেই অসুস্থ মানুষদের নিকটস্থ হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে। এই এফআরভিগুলি হিরো মোটোকর্পের শক্তিশালী এক্সট্রিম ২০০ আর মোটরসাইকেলের আনুষাঙ্গিক হিসাবে কাস্টম বিল্ট।

এই এফআরভিগুলির পাশে একটি ফোল্ডেবল হুড সহ একটি পূর্ণ স্ট্রেচার রয়েছে, পাশাপাশি রয়েছে অপরিহার্য প্রাথমিক পরিষেবা- অক্সিজেন সিলিন্ডার, অগ্নি নির্বাপক সরঞ্জাম এবং অন্যান্য সুরক্ষা সরঞ্জাম যেমন এলইডি ফ্ল্যাশর লাইট, ফোল্ডেবল বীকন লাইট, এমারজেন্সি ওয়্যারলেস পাবলিক অ্যানাউসমেন্ট সিস্টেম এবং সাইরেন

একটি উন্নত ভবিষ্যতের জন্য ভিত্তি স্থাপন -

প্রযুক্তির নিরিখে এর শক্তিশালী কার্যক্রম, অধিক বিক্রয় এবং উন্নত বৈশিষ্ট্যে উপলব্ধ যানবাহনগুলির সাথে হিরো মটোকর্প স্বমহিমায় প্রজ্জ্বলিত। উত্সবের এই মরসুমে সংস্থাটি সেরা রূপে প্রতিষ্ঠিত হওয়ার প্রস্তুতি নিচ্ছে। সংস্থাটি প্রত্যাশা করছে যে, গ্রামীণ বাজারগুলি উত্সবের মরসুমে বহুল প্রতীক্ষিত 'ভি' আকারের ক্ষতিপূরণকে ত্বরান্বিত করবে এবং ভারতের অর্থনীতি প্রসারিত করবে। হিরো মোটোকর্প ইতিমধ্যে দুটি স্কুটার এবং দুটি মোটরসাইকেল সহ উত্সব মরসুমের আগে চারটি নতুন পণ্য বাজারে এনেছে। বাজারে রোমাঞ্চ আনতে সংস্থাটি বিক্রয় ও আফটারসেল উভয় ক্ষেত্রে গ্রাহকদের জন্য বেশ কয়েকটি নতুন নিয়ম প্রচলন করেছে।

হিরো মোটোকর্পের বিক্রয় ও আফটারসেলস-এর প্রধান নবীন চৌহান বলেছেন, "গ্রামীণ বাজার সবসময়ই আমাদের ব্যবসায়ের মূল অংশীদার হয়ে দাঁড়িয়েছে এবং আমরা এই বাজারগুলিতে আমাদের শক্তিশালী ব্র্যান্ডের ইক্যুইটি এবং নেটওয়ার্কের গভীর অনুপ্রবেশকে অব্যাহত রাখব। আমরা সমগ্র দেশে অভিনব উদ্যোগের মাধ্যমে আমাদের গ্রাহকদের কাছে পরিষেবা পৌঁছে দিচ্ছি। এর মধ্যে রয়েছে 'কার্যকরভাবে সর্বত্র পরিষেবা' -এর মতো কার্যকরী প্রোগ্রাম এবং সহজ ও সুবিধাজনক অর্থায়ন এবং অনুরত অফার, যা আমাদের ক্ষমতায়িত করে। এই মার্কেটগুলিতে উপদেষ্টা প্রধান এবং অন্যান্য প্রভাবকদের সাথে দীর্ঘ ও স্থায়ী সম্পর্কের মাধ্যমে ব্র্যান্ডের সাথে সংহতি গড়ে তোলা এই লক্ষ্য অর্জনের জন্য আরও একটি সম্মিলিত প্রচেষ্টা। "

হিরো মোটোকর্প ভবিষ্যতে তার যাত্রার ভিত্তি স্থাপন করছে এবং ১০০ মিলিয়ন মোটরসাইকেল ও স্কুটার বিক্রয়ের ঐতিহাসিক কীর্তি অর্জন করতে প্রস্তুতি নিচ্ছে। সংস্থাটি ভারতীয় অর্থনীতির এবং বিশেষত গ্রামীণ খাতের প্রধান চালক হিসাবে অবিরত থাকবে।

Image source - Google

Related link - (Best mileage bike) এই দিওয়ালিতে ৪০ হাজারেরও কমে নিয়ে আসুন রেট্রো লুকের এই বাইক

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters