কোভিড -১৯ এর রুখতে ত্রাণ তহবিলে ৩০ কোটি টাকা অনুদান - টিভিএস মোটর সংস্থা ও সুন্দরম-ক্লেটন লিমিটেড-এর

Monday, 30 March 2020 01:05 PM

টু-হুইলার এবং থ্রি-হুইলারের নির্মাতা শীর্ষস্থানীয় মোটর সংস্থা টিভিএস এবং অ্যালুমিনিয়াম ও ম্যাগনেসিয়াম কাস্টিং প্রোভাইডার সুন্দরম-ক্লেটন লিমিটেড, কোভিড –১৯ –রুখতে দেশব্যাপী প্রচেষ্টাকে সমর্থন করার উদ্দেশ্যে ত্রাণ তহবিলে  ৩০কোটি  টাকা অনুদানের কথা ঘোষণা করেছে। চেন্নাইয়ের সুন্দরম-ক্লেটন লিমিটেড-এর একটি গ্রুপ টিভিএস।

টিভিএস মোটর কোম্পানির চেয়ারম্যান ভেনু শ্রীনিবাসন বলেছেন, ‘এই চরম সংকটে আমাদের সকলের একই জাতি হিসাবে ঐক্যবদ্ধভাবে একে অপরকে সহযোগিতা এবং সমর্থন করা প্রয়োজন। এই মহামারীর প্রভাব রোধ করার জন্য সরকারের প্রচেষ্টাকে সহায়তা করা এখন আমাদের অগ্রাধিকার। সম্প্রদায়ের জন্য সাহায্যার্থে আমরা যা করতে পারি তা করব, যেমন আমরা আমাদের ১০০ বছরের ইতিহাসে করেছি’।

এই অর্থ- প্রয়োজনীয় পরিষেবা সরবরাহকারীদের জন্য ১ মিলিয়ন প্রতিরক্ষামূলক ফেস মাস্ক তৈরি এবং সরবরাহে বিনিয়োগ করা হবে, জীবাণুনাশক স্থাপনা এবং চিকিৎসা সংক্রান্ত সরঞ্জাম উত্পাদনে সহায়তা করতে ব্যবহৃত হবে। এ ছাড়া, প্রি-প্যাকযুক্ত রান্না করা খাবার তৈরির জন্য হোসুর এবং মাইসোরে উত্পাদন ইউনিটগুলিতে কারখানার রন্ধনশালা গঠনে সহায়তা, পুলিশ কর্মী, পৌর কর্মচারী থেকে শুরু করে স্বাস্থ্যসেবা কর্মীদের সহায়তায় সরবরাহ করা হবে।

এছাড়াও হিমাচল প্রদেশে বাস্তুচ্যুত হওয়া দিনমজুর, শ্রমিকদের খাদ্য সরবরাহ ও গ্রামবাসীদের রেশন সরবরাহ করা হবে। সংস্থাটি থ্রিডি প্রিন্টিং সংস্থাগুলির সাথে হাসপাতালে সহায়তা করার জন্য ভেন্টিলেটর তৈরিতে সহযোগিতা করছে।

শ্রীনিবাসন সার্ভিসেস ট্রাস্ট (এসএসটি) থেকে ব্যয়ের জন্য অর্থ উৎসর্গ করা হবে। এটি টিভিএস মোটর সংস্থা এবং সুন্দরম-ক্লেটন লিমিটেডের একটি শাখা। এসএসটি থেকে অর্থ দান করে তামিলনাড়ুর হোসুর, কৃষ্ণগিরি ও মাইসোর পৌরসভাগুলিতে প্রায় ৩০ জন কর্মী সহ ১০ টি ট্র্যাক্টর, স্প্রে এবং জীবাণুনাশক সরবরাহ করে  এই প্রোগ্রামের প্রথম পর্যায়ে কাজ শুরু করা হয়েছে। গ্রাম ও শহরতলির রাস্তায় জীবাণুনাশক ছড়িয়ে দেওয়া হচ্ছে। যারা স্বাস্থ্যসেবা, খাদ্য সরবরাহ এবং প্রয়োজনীয় পরিষেবা সরবরাহ করেন, এসএসটি তাদের ১ লক্ষ মাস্ক বিতরণ করবে।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: Grant of 30 crore in relief fund to prevent Covid-19 - from TVS Motor Company and Sundaram-Clayton Limited

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.