ভারত সারটিস এগ্রিসায়েন্স লিমিটেড নামে ভারত ইনসেক্টিসাইডস লিমিটেডের নতুন পরিচয়ে উন্মোচন

KJ Staff
KJ Staff
Bharat Certis Agriscience Ltd. (Image Credit - Google)
Bharat Certis Agriscience Ltd. (Image Credit - Google)

মিতসুই অ্যান্ড কোম্পানি লিমিটেড (Mitsui) এর একটি গ্রুপ সংস্থা, ভারত ইনসেক্টিসাইডস লিমিটেড (BIL) ঘোষণা করেছে যে, ফসলে সুরক্ষা পণ্যগুলি কে বিশেষীকরণ করে তারা এর নাম পরিবর্তন করে ভারত সারটিস এগ্রিসায়েন্স লিমিটেড করেছে, যা ১ লা এপ্রিল ২০২১ থেকে কার্যকর হয়েছে। সারটিস হল মিতসুই এর বিশ্বব্যাপী শস্য সুরক্ষা পণ্য গুলির বিতরন নেট ওয়ার্কের ব্র্যান্ড নাম, যেমন সারটিস ইউ এস এ, সারটিস ইউরোপ ইত্যাদি এবং এগ্রি সায়েন্স বিজ্ঞানের দ্বারা কৃষি শিল্পর উৎপাদনশীলতা বৃদ্ধি অবদান রাখার প্রতিশ্রুতি দিয়েছে।

সমগ্র টিমের উপস্থিতিতে সংস্থার ব্যবস্থাপনা পরিচালক মি. ধর্মেশ গুপ্তা এবং যুগ্ম ব্যবস্থাপনা পরিচালক যুগ্ম মি. কিমিহিদে কন্ডো -র মাধ্যেমে আজ নয়া দিল্লি তে ভারত সারটিস এগ্রিসায়েন্স লিমিটেড এর নতুন লোগো উন্মোচন করা হয়েছে। লোগো টি ভারত সারটিস এগ্রিসায়েন্স লিমিটেড –এর একটি কৃষি বিজ্ঞানের সংস্থায় রূপান্তর মাত্র এবং উন্নত কৃষি কাজের জন্য সমাধান বিতরন এর প্রতিশ্রুতি দিয়েছে। এটি কৃষির দুটি প্রধান উপাদান – জল এবং উদ্ভিদ নিয়ে গঠিত , নীল রং হল জল এবং সবুজ হল উদ্ভিদের প্রতীক । বাম দিকের আইকন টি একটি মুক্ত বৃত্তর উপরে শস্য কে বোঝায়।

অন্যতম সেরা সমাধান সরাবরাহকারী হিসাবে কৃষকদের প্রতি তার প্রচেষ্টা প্রদর্শন এর জন্য সংস্থা টি নতুন ভিসন অ্যান্ড মিশন প্রস্তুত করেছে । ভিসন টি হল কৃষি বিজ্ঞানের সাথে হাসি নিয়ে আশা এবং মিশন হল উন্নত কৃষি কার্যের সমাধানের জন্য একটি উদ্ভাবনী প্লাটফর্ম দেওয়া।

স্মরণীয় যে, ভারত ইন্সেক্টিসাডস লিমিটেড ২০২০ সালের সেপ্টেম্বর এ মিতসুই এবং নিপ্পন সোডা কোম্পানি , লিমিটেড এর (নিসো) সাথে যুক্ত হয়েছিল, যখন তারা নিসো এবং মিতসুইএর যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত একটি বিশেষ উদ্দেশ্য সংস্থার মাধ্যামে বি আই এলের ৫৬ % শেয়ার কিনে নিয়েছিল। এই লেনদেনের পরে বি আই এল মিতসুই এর একটি সংস্থায় পরিণত হয়। মিতসুই এবং নিসো -র সাথে সম্পর্ক ভারত সারটিস লিমিটেডের উদ্ভাবনী ফসল সুরক্ষা পণ্য সরবরাহ করা এবং ভারতের কৃষি ক্ষেত্রে উন্নত বৃদ্ধি কে সমর্থন করার ক্ষমতা জোরদার করবে।

ভারত সারটিস এগ্রিসায়েন্স লিমিটেড সম্পর্কে (পূর্বে ভারত ইন্সেক্টিসাডস লিমিটেড নামে পরিচিত ) -

ভারত ইন্সেক্টিসাডস লিমিটেড ১৯৭৭ সালে কার্যক্রম শুরু করে এবং অবিচলিত ভাবে ভারতের বাজারে তার উপস্থিতির বিকাশ করেছে । ভারত সারটিস এগ্রিসায়েন্স লিমিটেড ভারতে কৃষকদের উচ্চমানের ফসল সুরক্ষা পণ্য এবং পরিষেবা সরবরাহ করে থাকে ।

ভারত সারটিস এগ্রিসায়েন্স  লিমিটেড এর বিস্তৃত পণ্য রয়েছে যা ২৬ টির বেশি স্টোরেজ , ৪০০০ এর বেশি ডিস্ট্রিবিউটর এবং বিপুল সংখ্যক খুচরো বিক্রেতা দ্বারা নেট ওয়ার্কের মাধ্যমে কৃষকদের উপলব্ধ করা হয়। ভারত সারটিসের কৃষিবিদের দল কৃষকদের সাথে নিবিড় ভাবে মিশে কাজ করে এবং তাদের ফসল সুরক্ষার জন্য পর্যাপ্ত পরামর্শ প্রদান করে, যাতে তারা আরও ভালো ফলন পেতে পারে।

অতিরিক্ত তথ্যের জন্য লগ ইন করুন সংস্থার ওয়েবসাইটে - http://www.bharatcertis.com

আরও পড়ুন - ফেব্রুয়ারিতে ট্রাক্টর বিক্রয় ১১,২৩০ ইউনিট, ট্র্যাক্টর বিক্রয় খাতে বৃদ্ধি এসকর্টস সংস্থার

মিতসুই অ্যান্ড কোম্পানি সম্পর্কে (Mitsui Company) -

মিতসুই অ্যান্ড কোম্পানি লিমিটেড সারা পৃথিবী জুড়ে ৬৩ বিলিয়ন ডলার বার্ষিক আয় সহ একটি বৈশ্বিক বাণিজ্য ও বিনিয়োগ সংস্থা ।

মিতসুইএর একটি বিবিধ ব্যবসায়িক পোর্টফলিও রয়েছে যা এশিয়া , ইউরোপ , উত্তর , মধ্য ও দক্ষিণ আমেরিকা, মধ্য প্রাচ্য, আফ্রিকা এবং ওশেনিয়া র প্রায় ৬৫ টি দেশ জুড়ে রয়েছে।

মিতসুইএর ৪৫৬০০ এর বেশি কর্মচারী রয়েছে এবং বিশ্বস্ত অংশীদারি দের একটি বিশ্বব্যাপী নেট ওয়ার্ক এর সহযোগিতায় ব্যবসায়ের পরিচয়, বিকাশ এবং বৃদ্ধি করার জন্য বিশ্ব জুড়ে প্রতিভা স্থাপন করে। মিতসুই খনিজ ও ধাতব রিসোর্স, জ্বালানি, যন্ত্রপাতি ও অবকাঠামো এবং রাসায়নিক শিল্প গুলিকে আচ্ছাদিত করে একটি শক্তিশালী ও বিবিধ মূল্যে ব্যবসায়ের পোর্টফলিও তৈরি করেছে ।

মিতসুই বিশ্ব জুড়ে গ্রাহক ও অংশীদারদের সাথে বিশ্বব্যাপী কৃষির ইনপুট ব্যবসায়ের ক্ষেত্রে আস্থাভিত্তিক সম্পর্ক গড়ে তুলেছে, যা তার গ্রুপ সংস্থা গুলির মাধামে কৃষি ক্ষেত্রের উৎপাদন শীলতা ও গুনগত মান উন্নয়নে ভূমিকা রাখে - সারটিস  ইউ এস এ, স্পাইস জার্মানি তে  উরানিয়া, সারটিস ইউরোপ ও আউরো ফিনও কুমিকা ব্রাজিল মিতসুই-এর শস্য সুরক্ষা পণ্য গুলির মধ্যবর্তী ব্যবসায়ের ক্ষেত্রে ও সক্রিয় ভূমিকা পালন করে এবং কৌশল গত সম্পর্কের  মধ্য দিয়ে ভারতে এবং বিশ্বব্যাপী বহু ফসলের সুরক্ষা পণ্যের নির্মাতাদের সাথে ঘনিষ্ঠ ভাবে কাজ করে ।

অতিরিক্ত তথ্যের জন্য লগ ইন করুন সংস্থার ওয়েবসাইটে http://www.mitsui.com/

নিপ্পন সোডা কোম্পানি, লিমিটেড সম্পর্কে -  

১৯২০ সালে আমাদের প্রতিষ্ঠার পর থেকে, নিপ্পন সোডা অনন্য প্রযুক্তি সহযোগে, এবং কৃষি ফারমাসেউটিকালস এবং বিশিষ্টতা রাসায়নিকের মতো বিভিন্ন ক্ষেত্রে অত্যন্ত কার্যকরী এবং উচ্চ – মূল্য সংযোজন যুক্ত , রাসায়নিক পণ্য সরবরাহ করছে। তদুপরি, রাসায়নিক পদার্থ কে পরিচালনা করে এমন একটি সংস্থা হিসাবে আমরা সর্বদা দায়িত্বশীল এবং পরিবেশ ও সাস্থ্য সুরক্ষার দিকে সচেতনতার সাথে ব্যবসায়িক কার্যক্রম পরিচালিত করেছি। এগিয়ে যাওয়া , নিপ্পন সোডা একটি সমৃদ্ধ সমাজ গঠনে অবদান রাখবে যা উদ্ভাভনি প্রযুক্তি এবং পণ্য গুলির মাধ্যামে পরবর্তী প্রজন্মে স্বপ্নকে উপলব্ধি করে।

অধিক তথ্যের জন্য লগ ইন করুন সংস্থার ওয়েবসাইটে - http://www.nippon-soda.co.jp/

আরও পড়ুন - স্টিল ইন্ডিয়া –র কৃষি সরঞ্জাম ভারতীয় কৃষকদের জীবনযাত্রায় আনছে আমুল পরিবর্তন

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters