স্টিল ইন্ডিয়া –র কৃষি সরঞ্জাম ভারতীয় কৃষকদের জীবনযাত্রায় আনছে আমুল পরিবর্তন (STHIL India's agricultural equipment)

Wednesday, 13 January 2021 02:46 PM
STHIL India (Image source - Google)

STHIL India (Image source - Google)

পূর্বে কৃষিকাজের জন্য কৃষককে তার প্রাণ মৃত্তিকায় সমর্পণ করে ফসল চাষ করতে হত, অতীতের সেই সুদূর দিনগুলি এখন অতিক্রান্ত। তদুপরি, বর্তমান যুগটি প্রযুক্তির যুগ। স্টিল এর কৃষি সরঞ্জাম ভারতের আধুনিক কৃষিতে কৃষকদের জীবনে একটি বড় পরিবর্তন সাধিত করেছে। বর্তমান সময়ে, কৃষিতে আধুনিক কৃষি যন্ত্রপাতিগুলির ভূমিকা যথেষ্ট বৃদ্ধি পেয়েছে।

কৃষি সরঞ্জাম এনেছে রূপান্তর (Agricultural equipment brings transformation) -

আধুনিক কৃষিক্ষেত্র কৃষির ক্রমবর্ধমানতার সাথে সাথে কৃষকদের অর্থনৈতিক অবস্থাকেও জোরদার করছে। বর্তমান সময়ে, লাঙ্গল, বপন, চ্ছেদন, সংগ্রহ ও সংরক্ষণের মতো আধুনিক কৃষি সরঞ্জামগুলি দিয়ে সঠিকভাবে কৃষিজ কাজ করা সম্ভব। এই সমস্ত বিষয় বিবেচনায় রেখে, কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারী সংস্থা 'স্টিল ইন্ডিয়া' একাধিক আধুনিক কৃষি সরঞ্জাম প্রস্তুত করেছে যা দেশের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সর্বতভাবে উপকার এবং সহায়তা করে। সুতরাং, আমরা যদি বলি যে এটি ভারতীয় কৃষিতে একটি বড় পরিবর্তন এনেছে, তবে তা অত্যুক্তি হবে না।

সাশ্রয়ী মূল্যে কৃষি সরঞ্জাম উপলব্ধ হওয়ায় এটি সহজে এবং সাবলীলভাবে সমস্ত কৃষিকাজ পরিচালনা করতে সক্ষম। তদুপরি, দেশের কোটি কোটি কৃষক এতে উপকৃত হচ্ছেন। লক্ষণীয় এই যে, ‘স্টিল ইন্ডিয়া’ কৃষকদের পাশাপাশি সাধারণ মানুষকে তাদের কৃষি সরঞ্জামাদি কীভাবে ব্যবহার করতে হবে সে সম্পর্কে বিভিন্ন জায়গায় প্রদর্শনীর আয়োজনের মাধ্যমে তা অবহিত করে চলেছেন।

স্টিল ইন্ডিয়া-এর কৃষি পণ্য (STIHL India) - 

MH ৭১০ মডেলটি প্রচলন করে STIHL একটি নতুন যুগের সূচনা করেছে, যদিও এটি একটি চ্যালেঞ্জিং কাজ সমাধা করে, বিশেষত যখন মাটি শক্ত থাকে। এ ছাড়া 'স্টিল ইন্ডিয়া'-এর ব্রাশ কাটার উদ্যান চাষীদের জীবনে বড় পরিবর্তন এনেছে।

অন্যদিকে, 'স্টিল ইন্ডিয়া' মডেলটি এমএইচ ৭১০, ৭ এইচপি, টিলার ৬১০, ৬ এইচপি, এসজি ২৩০ পোর্টেবল স্প্রেয়ার, ডাব্লুপি ২৩০ জল পাম্প, বিটি ২৩০ আর্থ অগার, বিসি ২৩০, ২.১ এইচপি পাওয়ার উইডার, এফএস ২৩০ ব্রাশ কাটার এবং এফআর ২৩০ ব্যাকপ্যাক প্রচলন করেছে। এছাড়া ব্রাশ কাটার সহ আরও অনেক কৃষি মেশিন প্রস্তুত করা হয়েছে, যা বাজারে সাশ্রয়ী মূল্যে সহজেই পাওয়া যায়।

এমন পরিস্থিতিতে, যে সকল কৃষকরা কৃষিকাজ বা উদ্যানচর্চা নিয়ে এক ধাপ অগ্রসর হতে চান তারা স্বল্প ব্যয়ে ‘স্টিল ইন্ডিয়া’-র কৃষি সরঞ্জাম ক্রয় করতে পারেন। শক্তিশালী যন্ত্রাংশ এবং সুসাধ্যের মধ্যে থাকা ‘স্টিল ইন্ডিয়া'-এর কৃষি পণ্য টেকসইও বটে।

অধিক তথ্যের জন্য যোগাযোগ করুন - info@stihlindia.com

ওয়েবসাইট - www.stihlusa.com

আরও পড়ুন - ট্রাক্টর বিক্রয় ২১,১৭৩ ইউনিট, ২০২০ সালেও শীর্ষে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা লিমিটেড (Mahindra & Mahindra Ltd. still top in 2020)

English Summary: STHIL India's agricultural equipment is revolutionizing the lives of Indian farmers

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.