ট্রাক্টর বিক্রয় ২১,১৭৩ ইউনিট, ২০২০ সালেও শীর্ষে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা লিমিটেড (Mahindra & Mahindra Ltd. still top in 2020)

KJ Staff
KJ Staff
Mahindra & Mahindra Ltd. (Image source - Google)
Mahindra & Mahindra Ltd. (Image source - Google)

মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা লিমিটেডের ফার্ম ইক্যুইপমেন্ট সেক্টর (এফইএস), ১৯.৪ বিলিয়ন মার্কিন ডলারের একটি অংশ, বিগত বছর ২০২০ সালের ডিসেম্বরে তার ট্রাক্টর বিক্রয় সংখ্যা ঘোষণা করেছে। 

২০২০ সালের ডিসেম্বরে এই সংস্থার অভ্যন্তরীণ বিক্রয় ছিল ২১,১৭৩ ইউনিট, যা ২০১৯ সালের ডিসেম্বর –এ ছিল ১৭,২১৩ ইউনিট। ২০২০ সালের ডিসেম্বর মাসে মোট ট্রাক্টর বিক্রয় (দেশীয় + রফতানি) ছিল ২২,৪১৭ ইউনিট, ২০১৯ সালের ডিসেম্বরে এই সংখ্যা ছিল ১৭,৯৯১ ইউনিট।

 

এই মাসে সংস্থাটির রফতানি হয়েছে ১,২৪৪ ইউনিট।

এই পারফরম্যান্স সম্পর্কে মন্তব্য করে, মহিন্দ্রা ও মাহিন্দ্রা লিমিটেডের ফার্ম ইকুইপমেন্ট সেক্টর-এর সভাপতি হেমন্ত সিক্কা বলেছেন, "আমাদের সংস্থা বিগত বছরের তুলনায় ২৩% বৃদ্ধি পেয়েছে, ২০২০ সালের ডিসেম্বর মাসে দেশীয় বাজারে ২১,১৭৩ টি ট্রাক্টর বিক্রি করেছি”।

লকডাউনের মধ্যেও  ২০২০ সালের আগস্টে ট্রাক্টর বিক্রয় রিপোর্টের তালিকায় এই সংস্থাটির পারফরম্যান্স দুর্দান্ত। অন্যান্য প্রতিযোগী কোম্পানির চেয়ে অনেকটাই এগিয়ে এই সংস্থাটি। বিগত মাসে এই সংস্থার বিক্রয় প্রায় ৬৯ শতাংশ অবিচ্ছিন্নভাবে বৃদ্ধি পেয়েছে। রিপোর্ট অনুসারে, ২৩,৫০৩ টি ট্রাক্টর তারা বিক্রয় করতে সফল হয়েছে। লকডাউনের মধ্যেও কীভাবে এ জাতীয় সাফল্য অর্জিত হয়েছে তার প্রতিক্রিয়ায় সংস্থাটি গণমাধ্যমকে জানিয়েছে, সঠিক সময়ে পরিমিত বর্ষা ও সময় মতো ফসলের বপনের কারণে ট্রাক্টর বিক্রি বেড়েছে। রফতানির বাজারে আমরা ১,২৪৪ টি ট্রাক্টর বিক্রি করেছি যা বিগত বছরের তুলনায় ৬০% বৃদ্ধি পেয়েছে।

মাহিন্দ্রা সম্পর্কে (Mahindra & Mahindra) -

মাহিন্দ্রা গ্রুপটি ১৯.৪ বিলিয়ন ডলার সংস্থার একটি ফেডারেশন যা উদ্ভাবনী সরঞ্জামের মাধ্যমে গ্রামীণ সমৃদ্ধি অর্জন, নতুন ব্যবসা প্রসার ও শহুরে জীবনযাত্রাকে অগ্রসর করতে সহায়তা করে। এটি ভারতের ইউটিলিটি যানবাহন, তথ্য প্রযুক্তি, আর্থিক পরিষেবার দিক থেকে বিশ্বের বৃহত্তম ট্র্যাক্টর সংস্থা। এই সংস্থার ট্রাক্টর কৃষকদের সর্বোত্তম পছন্দ।  

কোম্পানির সফলতার চাবিকাঠি (The key of success) -

এই সাফল্যের পশ্চাতে সম্পূর্ণ কৃতিত্ব রয়েছে সকল কর্মচারীবৃন্দের, বলে জানিয়েছেন মাহিন্দ্রা ও মাহিন্দ্রা লিমিটেডের কৃষি সরঞ্জাম বিভাগের প্রধান হেমন্ত সিক্কা। একটি বিবৃতিতে তিনি আরও বলেন যে, ‘ ভারতে সদর দফতর, মহিন্দ্রা ১০০ কো-এর জুড়ে 2,56,000 জনের বেশি কর্মরত আছেন।

আরও পড়ুন - ট্রাক্টর ও ডিজেল চালিত পাম্পসেট রক্ষণাবেক্ষণ করবেন কীভাবে? দেখুন কৃষি যন্ত্র রক্ষণাবেক্ষণের সহজ উপায় (Tractor and Diesel Powered Pump Set Maintenance process)

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters