SET Examination: পরীক্ষার পথে কাঁটা করোনা! এই পরিস্থিতিতে পরীক্ষা স্থগিতের আর্জি

 রুপালী দাস
রুপালী দাস
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফের করোনার সুনামি রাজ্যে। এই মুহূর্তে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। গতকাল একদিনে করোনা সংক্রমণ হয় ১৪ হাজার। করোনা ঠেকাতে একাধিক পদক্ষেপ করছে রাজ্য সরকার। গত রবিবার থেকেই পুনরায় সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেন  মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। তবে আগামী ৯ই জানুয়ারি রয়েছে  স্টেট এলিজিবিলিটি টেস্ট। কিন্তু করোনার এত বাড়বাড়ন্তের সময় কিভাবে পরীক্ষা নেওয়া যাবে এতজন স্টুডেন্টদের। সেই নিয়ে প্রশ্ন উঠছে সরকারি কলেজ টিচার্স ইউনিয়নের পক্ষ থেকে।

আরও পড়ুনঃ মাছের মড়ক থেকে পুকুরকে বাঁচানোর উপায় জানুন

আপাতত ৯ তারিখ এই পরীক্ষা স্থগিত রাখার আবেদন  জানিয়ে সরকারি কলেজ টিচার্স ইউনিয়নের পক্ষ থেকে একটি আবেদনের আর্জি জানান হয়েছে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে। তাঁদের আর্জি আগামী ৯ই জানুয়ারি নয় ১৫ই জানুয়ারির পর এই পরীক্ষা হওয়ার কথা ভাবা যেতে পারে। তাঁদের মতে বর্তমানে বহু পুলিশ কর্মী এবং কলেজ সার্ভিস কমিশনের কিছু কর্তা করোনা আক্রান্ত তাই এই সময় এত পরিমাণ স্টুডেন্টদের পরীক্ষা নেওয়া সম্ভব নয়।

আরও পড়ুনঃ জেনে নিন কচু চাষের পদ্ধতি, আয় করুন প্রচুর

প্রসঙ্গত, এই বছর পরীক্ষার্থীর সংখ্যা ৯০ হাজার। গত বছর অ্যাক্রিডিটেশনের কারণে পরীক্ষা হয়নি। তাই এবারে বহু প্রত্যাশা নিয়ে পরীক্ষায় বসতে চলেছিল পরীক্ষার্থীরা। কিন্তু সেখানেও এবার করোনার কাঁটা। যদিও কলেজ সার্ভিস কমিশনের পক্ষ থেকে জানান হয়েছিল করোনার বিধিনিষেধ মেনে এবার ২০০ টি সেন্টারের ব্যবস্থা করা হয়েছিল। আগে মোট ৮০টি সেন্টারে সেট পরীক্ষার সেন্টার দেওয়া হত। তবে এখনও রাজ্য সরকারের তরফ থেকে কোনও সিদ্ধান্তের কথা জানান হয়নি। সেটের ভবিষ্যৎ কি হতে চলেছে তার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার। ইতিমধ্যেই কলকাতা চলচ্চিত্র উৎসব স্থগিত রাখার নির্দেশ দিয়েছে সরকার।  

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters