বেগুনভাজা আর পান্তা ভাতে মজলেন অনুষ্কা শর্মা

 রুপালী দাস
রুপালী দাস
বেগুনভাজা আর পান্তা ভাতে মজলেন অনুষ্কা শর্মা

পান্তা ভাত! কী? ভ্রু কোঁচকাচ্ছেন? সত্যিই তো আজকের পিৎজা, হট ডগ, ডোরমা বা ডোলমা ইত্যাদির মধ্যে নিজেকে আর কই টিকিয়ে রাখতে পারছে পান্তা ভাত। আজকের প্রজন্মের কাছে হয়ত এই নামটাই নতুন। গরীব কৃষকের গামছায় বাধা মাটির সানকির পান্তা ভাত সেই স্বাদের এক স্বর্গীয় অনুভূতি রয়েছে। আর সেই স্বাদেই মজলেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা। এই বিশাল গরমের দাপট থেকে রক্ষা পেতে পান্তা ভাতের বিকল্প নেই। আর তাই একদম থালা সাজিয়ে পান্তা ভাতে মজলেন বিরাটঘরণী।

আরও পড়ুনঃ  পান্তা ভাতঃ জানেন ইংরেজ শাসক ওয়ারেন হেস্টিংস’র হৃদয় হরণ করেছিল এই মামুলি পদ?

সম্প্রতি ইন্সটাগ্রামে বাংলার এই পুষ্টিকর এবং ঐতিহ্যবাহী পদের একটি ছবি পোস্ট করেন অভিনেত্রী। ছবির পাশে আবার ইংরেজিতে লেখা পান্তা ভাত। এমন সুসজ্জিত থালা দেখলেই জিভে আসে জল সে নিয়ে কোনও সন্দেহ নেই। তাই বলিউড অভিনেত্রীও বাংলার এই জাদুকরী স্বাদে দিলেন ডুব। ছবিতে থালায় দেখা যাচ্ছে বেগুনভাঁজা, কাঁচা লঙ্কা, পেঁয়াজ, পান্তা ভাত আর আলু চোখা। এই পান্তা ভাতের রয়েছে বিশেষ পুষ্টিগুণ। রক্তচাপ নিয়ন্ত্রণ থেকে সুন্দর ত্বক সবকিছুর চাবিকাঠি লুকিয়ে আছে এই পান্তাভাতে। এই পদকে বলা হয় ‘বিউটি সিক্রেট অফ এশিয়া’।

প্রসঙ্গত, অনুষ্কাকে দেখা যাবে “চাকদে এক্সপ্রেস” ছবিতে। যা ক্রিকেটার ঝুলন গোস্বামীর জীবনযাত্রা থেকে অনুপ্রাণিত। তিনি একজন ক্রিকেটার হিসাবে তার ভূমিকার জন্য প্রস্তুতি শুরু করেছেন এবং প্রায়শই সোশ্যাল মিডিয়ায় তার প্রস্তুতির ঝলক শেয়ার করেন। 

আরও পড়ুনঃ  নামে পাতি হলেও দামে আকাশ ছোঁয়া এখন পাতিলেবু! এর বিকল্প হিসেবে ব্যবহার করতে পারেন এই জিনিসগুলি

Published On: 19 April 2022, 11:49 AM English Summary: Anushka Sharma posted a photo of panta rice

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters