মিতসুবিশি-র সহযোগিতায় মাহিন্দ্রা ও মাহিন্দ্রা লঞ্চ করল ট্র্যাক্টর প্ল্যাটফর্ম ‘কে ২’

Monday, 17 February 2020 08:56 PM

মাহিন্দ্রা এবং মাহিন্দ্রা জাপানি ব্র্যান্ড মিতসুবিশি-র সহযোগিতায় নতুন একটি পরিসরের ট্রাক্টর প্রচলন করতে চলেছে। এই সংহতকরণ দেশীয় পাশাপাশি বিদেশের বাজারগুলিতে এম অ্যান্ড এমের (মাহিন্দ্রা এবং মাহিন্দ্রা) অবস্থানকে আরও শক্তিশালী করতে সহায়তা করবে।

পাঁচ বছরের পুরনো কৌশলগত চুক্তি অনুসারে, বিশ্বব্যাপী ধানের মূল্য শৃঙ্খলে মানসম্পন্ন পণ্য বিকাশের জন্য মাহিন্দ্রা ও মাহিন্দ্রা মিতসুবিশি কৃষি যন্ত্রপাতি (এমএএম) –তে ৩৩ শতাংশ অংশীদারত্ব অর্জন করেছিলেন।

এই খবরের বিবরণে মাহিন্দ্রা ও মাহিন্দ্রার ব্যবস্থাপনা পরিচালক পবন গোয়েনকা বলেছেন, “আমরা কে২ নামে একটি নতুন ট্র্যাক্টর প্ল্যাটফর্ম তৈরির জন্য প্রোগ্রামে কাজ করছি। এটিতে চারটি ট্র্যাক্টর ভেরিয়েন্ট থাকবে। এগুলি দেশীয় এবং আন্তর্জাতিক উভয় বাজারের জন্য ডিজাইন করা হবে। কাজটি মূলত জাপানে মিতসুবিশির কৃষি যন্ত্রপাতির সহযোগিতায় করা হচ্ছে। এই কে২ সবচেয়ে উচ্চাভিলাষী ট্র্যাক্টরের বিকাশ’’।

দ্য হিন্দু বিজনেসলাইনের প্রতিবেদন অনুসারে, সংস্থাটি কৃষিক্ষেত্রে উত্পাদনশীলতা বাড়াতে এবং শ্রমিকের ঘাটতিজনিত সমস্যা সমাধানের জন্য অধিক উন্নত ট্র্যাক্টর প্রচলনের কাজ করছে। রিপোর্ট অনুযায়ী, শীঘ্রই এই ট্র্যাক্টর আসতে চলেছে বাজারে, ২০২১ সালের মাঝামাঝি সময়ে চালু করা হবে এটি। এই মডেলগুলি হর্স পাওয়ার রেঞ্জ-এর সাথে দুই বছরের জন্য চালু করা হবে।

স্বপ্নম সেন (Swapnam@krishijagran.com)

English Summary: Mahindra & Mahindra -Launch- a -Tractor- Platform- ‘K2’- in -Association- with- Mitsubishi

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.