কৃষকদের জন্যে সাশ্রয়ী মূল্যে শক্তিশালী ট্রাক্টর নিয়ে এল জন ডিয়ার (Tractor From John Deere)

Thursday, 18 February 2021 10:56 PM
John Deere (Image Credit -Google)

John Deere (Image Credit -Google)

১৮৩৭ সালে আমেরিকার জন ডিয়ার (John Deere) দ্বারা প্রতিষ্ঠিত ডিয়ার অ্যান্ড কোম্পানি, প্রাচীনতম কৃষি সরঞ্জাম প্রস্তুতকারকদের মধ্যে অন্যতম। পুনেতে সদর দফতর অবস্থিত এই সংস্থাটির। এটি ভারতীয় বাজারে আরও একটি জনপ্রিয় ট্র্যাক্টর ব্র্যান্ড।অত্যন্ত টেকসই, কম রক্ষণাবেক্ষণ এবং উচ্চতর পারফরম্যান্স রয়েছে এমন ট্র্যাক্টরগুলির মধ্যে এই সংস্থার ট্র্যাক্টর অন্যতম।

এর মধ্যে কয়েকটি হ'ল:

৫০৩৬ সি ২ WD, এটি ৩৫ এইচপি তে উপলব্ধ

৫০৫০ ডি ২ WD, এটি ৫০ এইচপি তে উপলব্ধ

৫৩১০ ২ WD এটি, ৫৫ এইচপি তে উপলব্ধ

আমেরিকান ট্র্যাক্টর প্রস্তুতকারক জন ডিয়ার ভারতের বাজারে দীর্ঘদিনের পরিচিত একটি নাম। গত ২০ বছর ধরে, সংস্থাটি কৃষি সরঞ্জাম এবং শক্তিশালী ট্রাক্টর তৈরি করে কৃষকদের বিশ্বাস অর্জনে সফল হয়েছে। সম্ভবত এই কারণেই সংস্থাটি চলতি বছরে ১ লক্ষেরও বেশি ট্রাক্টর তৈরি করেছিল, এবং তারা এই বছরে নতুন বৈশিষ্ট্যযুক্ত পূর্বের চেয়েও শক্তিশালী ট্রাক্টর প্রবর্তন করেছে। উৎসবের মরসুমে সংস্থার তিনটি নতুন শক্তিশালী ট্রাক্টর কৃষকদের জন্য পাওয়া যায়, যেগুলি বিশেষত সকলের প্রথম পছন্দ। এই সংস্থাটি এবার নতুন কী বৈশিষ্ট্যের ট্র্যাক্টর এনেছে, তা দেখে নেওয়া যাক –

জন ডিয়ার ৫১০৫ 4W ডি:

৪০ হর্সপাওয়ার-এর এই ট্র্যাক্টরটি কয়েক মাস আগেই বাজারে এসেছে।এর মধ্যেই ভারতে এর ব্যাপক চাহিদা রয়েছে। আগে এই ট্রাক্টরটি দুটি হুইল বিশিষ্ট ছিল। তবে এখন সংস্থাটি এটিকে ফোর হুইল –এ পরিবর্তন করেছে। এর বৃহত্তম সুবিধাটি হ'ল অন্যান্য ট্রাক্টরের মতো, এটি ভূমিতে পিচ্ছিল হয়ে যায় না এবং সমস্ত ধরণের পৃষ্ঠের উপর পারফরম্যান্স দিতে সক্ষম। ৩ টি সিলিন্ডার যুক্ত পাওয়ারফুল ইঞ্জিন এটিকে অন্যান্য ট্রাক্টর থেকে আলাদা এবং অনন্য করে তোলে। এই ট্র্যাক্টরে একটি ডিজিটাল মিটার স্থাপন করা হয়েছে এবং এতে সুরক্ষার জন্য ফিঙ্গার গার্ডও রয়েছে।

জন ডিয়ার ৫৪০৫ গিয়ার প্রো:

২৯০০ সি.সি.- এর এই ট্রাক্টরটিতে রয়েছে ৩ টি সিলিন্ডার। ৬৩ এইচপি –র এই ট্র্যাক্টরের ইঞ্জিনটি এয়ার ড্রাই এবং কুল্যান্ট প্রযুক্তিতে তৈরি করা। ট্র্যাক্টরটিতে রয়েছে ওভারফ্লো টেকনোলজি, যা একে বিশিষ্টতা দান করেছে। একই সাথে, ট্রাক্টরটিতে পাওয়ার স্টিয়ারিংও রয়েছে এবং এর তৈল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ৬৮ লিটার।

জন ডিয়ার ৫২০৫ ৪৮ এইচপি

এই ট্রাক্টরটি ড্রাই এয়ার ক্লিনার বৈশিষ্ট্যযুক্ত। একই সাথে এটিতে তেল নিমজ্জনকারী ডিস্ক ব্রেক এবং পিস্টন কুলিং জেটের সুবিধাও রয়েছে। কৃষিকাজের পাশাপাশি এই ট্রাক্টরটি ভারী জিনিস তুলতেও উপযুক্ত। এর তৈল ট্যাঙ্কের ধারণ ক্ষমতা ৬০ লিটার।

English Summary: Powerful tractors from John Deere at affordable price for farmers

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.