(Cylinder subsidy in bank account) ব্যাংক অ্যাকাউন্টে সিলিন্ডারের ভর্তুকি পাননি? পুনরায় তা চালু করুন এই পদ্ধতিতে

KJ Staff
KJ Staff
LPG Cylinder
LPG Cylinder

দেশব্যাপী লকডাউনের মাঝে অনেকেই সিলিন্ডারে ভর্তুকি পান নি, অথবা অন্য সময়েও অনেকেই এখনও এই ভর্তুকির সুবিধা থেকে বঞ্চিত, তাদের সংখ্যা নেহাতই নগণ্য নয়। আমাদের দেশে প্রায় ৮০ শতাংশ পরিবার এলপিজি সংযোগ ব্যবহার করেন। এর জনপ্রিয়তার অন্যতম প্রধান কারণ হ'ল এলপিজি সংযোগে সরকার ভর্তুকি প্রদান করে। তো আপনি যদি এই সুবিধা থেকে বঞ্চিত হয়ে থাকেন, এর অর্থ আপনার আঁধার সংযোগকরণ ব্যর্থ হয়েছে। দেখে নিন, কীভাবে এই ভর্তুকি আপনি পুনরায় নিজ অ্যাকাউন্টে পেতে পারেন।

এলপিজি গ্যাস ভর্তুকি পাওয়ার জন্য বিকল্প -

আপনি যদি এলপিজি সংযোগ ব্যবহার করেন, তবে আপনার আধার কার্ডটিকে এলপিজি সংযোগের সাথে যুক্ত করে সরাসরি আপনার ব্যাংক অ্যাকাউন্টে ভর্তুকি পেতে পারেন। বিভিন্ন উপায় রয়েছে, যার মাধ্যমে এলপিজি সংযোগের সাথে আপনার আধারটি সংযুক্ত করতে পারেন। আপনি কোনও বিতরণকারীর মাধ্যমে, অথবা ফোনের মাধ্যমে, আইভিআরএস দ্বারা বা কোনও এসএমএস পাঠিয়েও এটি করতে পারেন।

উল্লেখ্য যে, এলপিজি সংযোগের সাথে আধার সংযুক্তকরণ এলপিজি ভর্তুকির সুবিধা পাওয়ার জন্য বাধ্যতামূলক। আপনার আধার কার্ডকে এলপিজি সংযোগের সাথে যুক্ত করতে এবং এলপিজি ভর্তুকির সুবিধা পাওয়ার জন্য নীচের বিকল্পগুলি অনুসরণ করুন।

এলপিজি সংযোগের সাথে কীভাবে আপনার আধার কার্ডটি যুক্ত করবেন?

অনলাইন পদ্ধতি :

১) প্রদত্ত ওয়েবসাইটে লিগ ইন করুন https://rasf.uidai.gov.in/seeding/User/ResidentSelfSeedingpds.aspx 

সমস্ত তথ্য পূরণ করুন।

২) সুবিধাভোগী ধরণটিকে "এলপিজি" হিসাবে চয়ন করুন, যেহেতু আপনি আপনার আধার কার্ডকে এলপিজি-র সংযোগে যুক্ত করতে চান। এখন আপনার এলপিজি সংযোগ অনুযায়ী প্রকল্পের নাম উল্লেখ করুন, যেমন, ভারত গ্যাস সংযোগের জন্য "বিপিসিএল" এবং ইনডেন সংযোগের জন্য "আইওসিএল"।

৩) এখন, সরবরাহিত তালিকা থেকে বিতরণকারীর নামটি চয়ন করুন।

৪) আপনার এলপিজি গ্রাহক নম্বর লিখুন।

৫) আপনার মোবাইল নম্বর, ইমেল ঠিকানা এবং আধার নম্বর পূরণ করুন এবং "জমা/সাবমিট" আইকনটি প্রেস করুন ।

৬) ক্লিক করার পরে, আপনি আপনার নিবন্ধিত মোবাইল নম্বর এবং ইমেল আইডিতে একটি ওটিপি পাবেন।

৭) প্রক্রিয়াটি শেষ করতে এন্টার বাটনে ক্লিক করুন এবং জমা দিন।

৮) আপনার অনুরোধটি সফলভাবে নিবন্ধিত হওয়ার পরে, প্রদত্ত বিবরণগুলি কর্মকর্তাদের দ্বারা যাচাই করা হবে।

৯) বিশদটি যাচাই হয়ে যাওয়ার পর আপনার নিবন্ধিত মোবাইল নম্বর এবং ইমেল আইডিতে বিজ্ঞপ্তি পাঠানো হবে।

Image source - Google

Related link - (PM KISAN) রেজিস্ট্রেশন থাকলেই পাবেন ২০০০ টাকার সরকারী সহায়তা, সপ্তম কিস্তি প্রেরণ পিএম কিষাণ, আপনি পেয়েছেন তো এই অর্থ? চেক করুন এই পদ্ধতিতে

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters