ফ্রি লেপটপ এবং স্মার্টফোন দেবে রাজ্য সরকার ,জেনে নিন বিস্তারিত

Saikat Majumder
Saikat Majumder

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী, যোগী আদিত্যনাথ  ঘোষণা করেছেন যে রাজ্য সরকার "UG, PG, এবং ইঞ্জিনিয়ারিং ও ডিপ্লোমা ছাত্রদের জন্য ১ কোটি বিনামূল্যে ট্যাবলেট এবং স্মার্টফোন" বিতরণ করবেন । প্রথম দফায়  বিনামূল্যে ট্যাবলেট এবং স্মার্টফোন বিতরনের  কাজ ২৫শে ডিসেম্বর ২০২১  (শনিবার) শুরু হবে ।

অফিসিয়াল ওয়েবসাইটে সমস্ত  ছাত্রদের জন্য উত্তরপ্রদেশ বিনামূল্যে ল্যাপটপ স্কিম যোজনা তালিকা ২০২১ প্রকাশ করা হবে । ইউপি ফ্রি ল্যাপটপ ও ট্যাবলেট রেজিস্ট্রেশন করতে অফলাইন র্ফম ফিলআপ করতে হবে । ইউপি ফ্রি ল্যাপটপ যোজনা ২০২১-২০২২  প্রচুর সংখ্যক আবেদন জমা পরেছে ।

আরও পড়ুনঃ Coffee white stem borer কফি হোয়াইট স্টেম বোড়ার পোকার থেকে কফি ক্ষেতকে বাঁচানোর কৌশল

২০২১-এর জন্য বিনামূল্যের ল্যাপটপের ছাত্র তালিকা ছাত্রদের গ্রেড এবং ইন্টারমিডিয়েট পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে তৈরি করা হবে। শিক্ষার্থীরা এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ল্যাপটপ যোজনার তালিকা পিডিএফ পাবে । ইউপি ফ্রি ল্যাপটপ বিতরণের তালিকা প্রায় শেষের দিকে এবং যে কোনো সময় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে।

উত্তরপ্রদেশ সরকারের ভারত রত্ন অটল বিহারী বাজপেয়ী এর জন্মদিন উপলক্ষে ছাত্রদের ট্যাবলেট এবং  স্মার্টফোন বিতরণ করবে  । ২৫ ডিসেম্বর,  প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জন্মদিন।

তাঁর জন্মদিনকে স্মরণীয় করে রাখতে, সিএম যোগী লখনউয়ের ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ী একানা স্টেডিয়ামে ১ লাখ বিনামূল্যে মোবাইল ফোন এবং ট্যাবলেট দেবেন। এই কর্মসুচিতে  রাজ্যের সমস্ত জেলা থেকে বিপুল সংখ্যক ছাত্র অংশ গ্রহন করবে ।

আরও পড়ুনঃ Sustainable Agriculture: কৃষিক্ষেত্রে টেকসই কৃষিকাজের গুরুত্ব

যোগী আদিত্যনাথ ঘোষণা করেছেন যে ইউপি ফ্রি ট্যাবলেট যোজনার অংশ হিসাবে শিক্ষার্থীদের এক কোটি বিনামূল্যে মোবাইল ফোন এবং ট্যাবলেট বিতরণ করা হবে। ২৫ ডিসেম্বর, সিএম যোগী ব্যক্তিগতভাবে প্রথম পর্যায়ে শিক্ষার্থীদের ৬০ হাজার মোবাইল ফোন এবং ৪০০০০ ট্যাবলেট দেবেন।

Published On: 24 December 2021, 11:09 AM English Summary: Free laptop and smartphone phone government government, find out the details

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters