বন্ধ হতে চলেছে “দুয়ারে রেশন”? সম্মেলন দিল্লির বঙ্গ ভবনে

 রুপালী দাস
রুপালী দাস
বন্ধ হতে চলেছে “দুয়ারে রেশন”? সম্মেলন দিল্লির বঙ্গ ভবনে

২১ শের বিধানসভা ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারে রেশন প্রকল্পের ইশতেহার প্রকাশ করেন। তারপর রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় আসার পর এই প্রকল্পের বাস্তবায়ন করেন তিনি। তবে এতে বেশ নারাজ হন রেশন ডিলাররা। তাঁদের মতে কোনওভাবেই সম্ভব নয় দুয়ারে রেশন প্রকল্প। সকলের বাড়ি গিয়ে গিয়ে প্রচুর অসুবিধার সম্মুখীন হচ্ছেন রেশন ডিলাররা। প্রথম থেকেই এই প্রকল্পের বিরুদ্ধে ছিলেন রেশন ডিলারদের একাংশ। সম্প্রতি আবারও এই প্রকল্প সম্পর্কে সরব হলেন তাঁরা।

আরও পড়ুনঃ  সুফল বাংলাঃ সস্তায় মিলবে সব্জি এবং ফল, রাজ্য সরকারের নয়া পদক্ষেপ

শুক্রবার অল ইন্ডিয়া ফেডারেশন ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের তরফ থেকে দিল্লির বঙ্গ ভবনে একটি সাংবাদিক সম্মেলন করা হয়। এই সম্মেলনে রেশন ডিলারদের একটাই দাবি উঠে আসে যে রাজ্যে যে দুয়ারে রেশন প্রকল্প চলছে তা একেবারেই ভিত্তিহীন এবং রাজ্য সরকারের ভুল সিদ্ধান্ত। এই প্রকল্প অবিলম্বে বন্ধ করে দেওয়া উচিত। তাঁদের মতে এই প্রকল্পের প্রতিশ্রুতি আইনসম্মত নয়।

এই সম্মেলনের পর অল ইন্ডিয়া ফেডারেশন ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু, কার্যকরী সভাপতি ওঙ্কারনাথ ঝাঁ এই প্রকল্পের সমস্যা নিয়ে খাদ্য মন্ত্রকের সঙ্গে কথা বলেছেন। কেন্দ্রের কাছে ৭ দফায় আর্জি জানিয়েছেন। এই দফায় বলা হয় যে পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, এবং দিল্লিতে যে ডোর স্টেপ ডেলিভারি বা দুয়ারে রেশন প্রকল্প চলছে তা বন্ধ করে দেওয়া উচিত।

আরও পড়ুনঃ  ছাগল পালন ঋণ 2022: ব্যাঙ্ক থেকে 25 লক্ষ টাকা ঋণ পাবেন! রইল বিস্তারিত

প্রসঙ্গত এ রাজ্যে যেদিন থেকে এই প্রকল্পের সূচনা হয়েছে সেদিন থেকেই বেঁকে বসেছেন বিভিন্ন রেশন ডিলাররা। চলেছে প্রচুর মামলাও। তবে কি রাজ্যে বন্ধ হতে চলেছে দুয়ারে রেশন প্রকল্প এখন নজর সেদিকেই।                                  

Published On: 09 April 2022, 10:44 AM English Summary: Is "duare ration" going to be closed? Conference at Banga Bhavan, Delhi

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters