(LIC New Children Money Back Policy) - সরকারের এই প্রকল্পে মাত্র ১৫০ টাকা বিনিয়োগ করুন আর পান ১৯ লক্ষ টাকা, নিজের সন্তানের ভবিষ্যৎ করুন সুরক্ষিত

KJ Staff
KJ Staff
LIC
LIC

জীবন বীমা কর্পোরেশন (এলআইসি) দেশের বৃহত্তম জীবন বীমা সংস্থা। রাষ্ট্র পরিচালিত এই সংস্থাটিতে আপনার সন্তানের জন্য এমন একটি বীমা রয়েছে যেখানে মাত্র ১৫০ টাকা বিনিয়োগ করলেই আপনি পেতে পারেন ১৯ লক্ষ টাকা। শুনতে অবিশ্বাস্য লাগলেও এটি সত্য। এলআইসি প্রদত্ত এই বীমা পরিকল্পনাটি হল এলআইসি নিউ মানি ব্যাক প্ল্যান, যার মেয়াদ হল ২০ বছরের।

নিউ চিলড্রেন মানি ব্যাক প্ল্যান (LIC New Children Money Back Policy) –

নিউ মানি ব্যাক প্ল্যান একটি অংশগ্রহণকারী নন-লিংকড প্ল্যান যার ক্রয়মূল্য ন্যূনতম ১ লাখ টাকা (এলআইসির ওয়েবসাইট অনুসারে- www.licindia.in) বীমাকৃত পরিমাণের ঊর্ধ্বতন কোন সীমা নেই।

প্রিমিয়াম:

এলআইসির নতুন মানি ব্যাক প্ল্যান -২০ বছরের অধীনে, ব্যক্তিকে ২০ বছরের পলিসি মেয়াদে ১৫ বছর পর্যন্ত প্রিমিয়াম দিতে হয়। প্রিমিয়ামগুলি নিয়মিতভাবে বার্ষিক, অর্ধ-বার্ষিক, ত্রৈমাসিক বা মাসিক কিস্তিতে (কেবলমাত্র ইসিএসের মাধ্যমে) বা পলিসির মেয়াদে বেতন ছাড়ের মাধ্যমে প্রদান করা যেতে পারে। নীচে বুনিয়াদি বীমাকৃত পরিষেবা কর ব্যতীত প্রতি ১০০০/- পিছু প্রিমিয়ামের হার বর্ণনা করা হল –

বছর প্রিমিয়াম
২০ ৭৮
৩০ ৭৯.১০
৪০ ৮২.৯৫
৫০ ৯২.০৫

 

LIC New Children Money Back Policy
LIC New Children Money Back Policy

যোগ্যতার মানদণ্ড:

১৩ থেকে ২০  বছর বয়সের মধ্যে যে কোনও ব্যক্তি এই বীমাটি সর্বাধিক ৭০ বছর বয়সের জন্য ক্রয় করতে পারেন।

নিউ চিলড্রেন মানি ব্যাক বেনিফিট (New Children Money Back benifit) -

পলিসির মেয়াদ পঞ্চম বছর শেষ হওয়ার পরে বীমাকারীর ২০% এর প্রথম অর্থ ফেরত বীমাকৃত ব্যক্তিকে দেওয়া হবে। তেমনি, দশম ও পঞ্চদশ বছর মেয়াদী পলিসির মেয়াদ শেষ হওয়ার পরে, বীমাকৃত পরিমাণের ২০% বীমাকৃত ব্যক্তিকে জমা দেওয়া হবে। বিংশ তম বছর শেষ হওয়ার পরে, অবশিষ্ট ৪০% বীমাপ্রাপ্ত ব্যক্তিকে প্রদান করা হবে।

আয়কর সুবিধা:

এলআইসির ওয়েবসাইট অনুযায়ী গ্রাহকরা আয়কর বেনিফিটের 80C ধারার অধীনে প্রদত্ত প্রিমিয়ামের উপর আয়কর সুবিধা দাবি করতে পারেন।

Image source - Google

Related link - (LIC Jeevan Shanti Plan) সরকারের এই প্রকল্পে আজীবন পাবেন পেনশন, এই পদ্ধতিতে আবেদন করুন

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters