এই তারিখের মধ্যেই অবিলম্বে রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক করুন! নয়া নির্দেশিকা রাজ্যের

 রুপালী দাস
রুপালী দাস
এই তারিখের মধ্যেই অবিলম্বে রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক করুন! নয়া নির্দেশিকা রাজ্যের

বর্তমানে উল্লেখযোগ্য নথি গুলির মধ্যে অন্যতম রেশন কার্ড। এই কার্ডের অধীনে রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকার একাধিক প্রকল্প শুরু করেছে। বিশেষত এই রেশন কার্ডের সাহায্যে উপভোক্তারা বিভিন্ন খাদ্য সামগ্রী পেয়ে থাকেন। তবে বর্তমানে কেন্দ্রের প্রধান লক্ষ্য “এক দেশ এক রেশন কার্ড”। এই প্রক্রিয়া বর্তমানে পশ্চিমবঙ্গেও শুরু হয়েছে। এই প্রক্রিয়ার জন্যই বর্তমানে রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক বাধ্যতামূলক করেছে পশ্চিমবঙ্গ খাদ্য দফতর।

এতদিন সকল উপভোক্তাদের নির্দেশিকা দেওয়া হয়েছিল যে রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করাতে হবে। সম্প্রতি এই বিষয় নিয়ে একদম বাঁধা ধরা তারিখ দিল রাজ্য সরকার। আগামী ১৯ মার্চের মধ্যে এই গোটা প্রক্রিয়াটি শেষ করতে হবে এমনটাই জানিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। গেজেট নোটিফিকেশন প্রকাশ করেছে খাদ্য দফতর।

তবে এই তারিখের মধ্যে যদি কোনও উপভোক্তা রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক না করায় তাহলে তার কার্ড বাতিল হবে কি না সেই সম্পর্কে সরকারের পক্ষ থেকে কোনও নির্দেশিকা দেওয়া হয়নি। পাশাপাশি এখনও পর্যন্ত যাদের আধার কার্ড নেই তাঁদের ৩১শে মার্চের মধ্যে আবেদন করতে হবে এবং যাদের বয়স ৫ বছরের নীচে তাঁদের রেশনকার্ড থাকা বাধ্যতামুলক নয়।  

আরও পড়ুনঃ  প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ১০ম কিস্তি পাননি ৪৮ লাখ কৃষক! আর ১১তম কিস্তি কবে?

Published On: 28 February 2022, 12:53 PM English Summary: Link Aadhaar with Ration Card immediately within this date! New guidelines state

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters