এবার FICCI-এর সাথে গাটছড়া বাঁধতে চলেছে কৃষি মন্ত্রক

KJ Staff
KJ Staff
ছবিঃ টুইটার থেকে নেওয়া

কৃষিজাগরন ডেস্কঃ কেন্দ্রীয় কৃষি ও পরিবার কল্যাণ মন্ত্রী নরেন্দ্র সিং তোমর বৃহস্পতিবার কৃষিতে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) উপর প্রকল্প ব্যবস্থাপনা ইউনিট (পিএমইউ) চালু করেছেন।

নরেন্দ্র সিং তোমর বলেন, এই পিপিপি মডেল কৃষি ক্ষেত্রগুলির উন্নয়নের ক্ষেত্রে এবং কৃষকদের আয় বৃদ্ধি করতে একটি আদর্শ মডেল হয়ে উঠতে পারে।

আরও পড়ুনঃপূজোর আগে ফের বাড়তে চলেছে সোনার দাম,জানুন আজ কত 

তোমর আরও বলেন, কৃষি ক্ষেত্রে ক্ষমতায়ন দেশ ও সমাজের জন্য খুবই গুরুত্বপূর্ণ। “সরকার একাই সমস্ত কাজ চালিয়ে গেলে, এটি একটি আদর্শ পরিস্থিতি নয়। জনগণের সদর্থক অংশগ্রহণেই ভালো কিছু করা সম্ভব।

তাঁর সংযোজন, কৃষি অবকাঠামো তৈরিতে এক লক্ষ কোটি টাকা, দশ হাজার উৎপাদনকারী সংস্থা (FPO) এবং প্রধানমন্ত্রী ফসল বিমা যোজোনার মাধ্যমে সরকার কৃষি ক্ষেত্রকে ক্রমাগত শক্তিশালী করার চেষ্ঠা করছে।

আরও পড়ুনঃ Petrol Diesel Price: শহরে আজ কত টাকায় বিকোচ্ছে পেট্রোল-ডিজেল ? জানুন

কৃষিমন্ত্রী আরও বলেন, কৃষকদের সংগঠন তৈরি, তাদের ক্ষমতায়ন, নতুন কৌশল প্রদান, লাভজনক ফসলের প্রচার এবং বৈশ্বিক মানদণ্ডের সাথে সমানভাবে উৎপাদিত পণ্যের গুণমান উন্নত করার জন্য প্রচেষ্টা করছে । “সরকারি উদ্যোগে কৃষকরা উৎসাহিত হয়েছে এবং ফলাফল এখন স্পষ্ট। এটা সন্তোষজনক যে কৃষকদের আয় দ্বিগুণ করার জন্য প্রধানমন্ত্রী মোদির প্রতিশ্রুতি তাদের কাছে পৌঁছেছে এবং FICCI-এর মতো সংস্থাগুলি এই লক্ষ্য অর্জনের জন্য কঠোর পরিশ্রম করছে,"

Published On: 09 September 2022, 03:05 PM English Summary: This time the Ministry of Agriculture is going to tie up with FICCI

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters