Corona Virus Update: করোনা ভাইরাসের এই ৫ টি লক্ষণ খুবই বিপজ্জনক, জেনে নিন কি সেই লক্ষণ

KJ Staff
KJ Staff
Coronavirus (Image Credit - Google)
Coronavirus (Image Credit - Google)

করোনাভাইরাসের সংখ্যা সারাদেশে ধারাবাহিকভাবে বৃদ্ধি পাচ্ছে, যার কারণে মানুষ ব্যাপক আতঙ্কে রয়েছেন। এই সময়ে, অনেক বিশেষজ্ঞ বলছেন যে, করোনাভাইরাসে আগের চেয়ে নতুন লক্ষণ দেখা যাচ্ছে।

বিশেষজ্ঞদের মতে, করোনাভাইরাস (Corona Virus) আক্রান্ত ব্যক্তিদের শরীরের ব্যথা, ক্লান্তি, দুর্বলতা, বমিভাব এবং ডায়রিয়ার মতো সমস্যা হচ্ছে। কিছুজনের করোনার পরীক্ষার রিপোর্ট প্রথমে নেতিবাচক তারপরে ইতিবাচক আসছে। এমন পরিস্থিতিতে, আপনাদের সবার করোনার সঠিক লক্ষণগুলি জেনে রাখা গুরুত্বপূর্ণ। আসুন আমরা আপনাকে করোনাভাইরাস সম্পর্কিত পাঁচটি বিপজ্জনক লক্ষণ সম্পর্কে তথ্য দেব, যা প্রকট হলে অবিলম্বে হাসপাতালে যাপ্যা প্রয়োজন।

বুক ব্যাথা -

আপনার বুকে যদি কোনও ধরণের ব্যথা হয় তবে একেবারেই এড়িয়ে যাবেন না। এটি করোনভাইরাসের একটি বিপজ্জনক লক্ষণ। আপনি যদি এ জাতীয় কোনও সমস্যা অনুভব করেন, অবিলম্বে ডাক্তারের সাথে যোগাযোগ করুন।

শ্বাস প্রশ্বাসের সমস্যা -

এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং বিপজ্জনক লক্ষণ। আপনি যদি করোনাভাইরাস দ্বারা আক্রান্ত হন তবে আপনার শ্বাস নিতে সমস্যা হতে পারে। শ্বাস প্রশ্বাসের সমস্যা বৃদ্ধি পেলে মৃত্যুর ঝুঁকিও থাকে, তাই আপনি এই সমস্যার সম্মুখীন হলে তত্ক্ষণাৎ হাসপাতালে যান বা চিকিত্সকের সাথে যোগাযোগ করুন।

অক্সিজেন স্তর কমে যাওয়া –

করোনাভাইরাস সংক্রামিত হলে শরীরে অক্সিজেনের মাত্রা কম থাকে। এই কারণে, মানুষের শরীরে এনার্জির ঘাটতি দেখা যায় এবং শ্বাসে কষ্ট হয়। এরকম সমস্যা দেখা দিলে রোগীকে হাসপাতালে ভর্তি করতে হবে। এই কারণে অনেক লোক প্রাণ হারিয়েছে, তাই এই লক্ষণটি সম্পর্কে খুব সতর্ক থাকুন।

ওষ্ঠের বর্ণ পরিবর্তন -

যদি কোন ব্যক্তির ত্বক বা ঠোঁট নীল হয়ে যায়, তবে তিনি করোনাভাইরাসতে আক্রান্ত হতে পারেন। এটি রক্তে অক্সিজেনের মাত্রা হ্রাসের লক্ষণ। এই ক্ষেত্রে, আপনাকে অবিলম্বে হাসপাতালে যেতে হবে।

আরও পড়ুন - প্রোস্টেট ও ব্রেস্ট ক্যান্সারের মতো ঝুঁকি কমাবে রসুন, জানুন এর উপকারিতা

সহজ কাজ করতে সমস্যা -

করোনা হলে যে কোন সহজ কাজ করতেও অসুবিধা হয়। যদি করোনাভাইরাস সংক্রমণ হয় তবে এটি আপনার মস্তিষ্কের কাজ করার ক্ষমতা এবং স্নায়ুতন্ত্রকে ব্যাপকভাবে প্রভাবিত করে। এই সময়ে বিভ্রান্তি, অস্থিরতা এবং অজ্ঞান হওয়ার মতো লক্ষণ দেখা দিতে পারে। বিশেষজ্ঞরা বলছেন যে আপনি যদি করোনাভাইরাসতে আক্রান্ত হন তবে আপনার কোনও সহজ কাজ করতে অসুবিধা হবে বা আপনি কথা বলতে অসুবিধা বোধ করবেন। যদি এটি হয় তবে আপনার অবিলম্বে হাসপাতালে যাওয়া উচিত।

আরও পড়ুন - কোলন ক্যান্সার ও ব্রেস্ট ক্যান্সারের অন্যতম সেল প্রতিরোধক মালটা ফল

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters