ভারতের সবচেয়ে দামি চা, দাম জানলে অবাক হবেন!

 রুপালী দাস
রুপালী দাস
ভারতের সবচেয়ে দামি চা, দাম জানলে অবাক হবেন!

সারা বিশ্বে চা প্রেমীদের অভাব নেই। সকালের চা না পাওয়া পর্যন্ত দিনের শুরুটা ভালো মনে করা হয় না। প্রত্যেক ব্যক্তি সেরা চায়ের স্বাদ নিতে চায় এবং এর জন্য অনেক মূল্য দিতে প্রস্তুত।

কিন্তু আপনি কি জানেন ভারতে সবচেয়ে দামি চা বিক্রি হয় কোনটি ? তাই আজ আমরা আপনাদের বলব ভারতের সবচেয়ে দামি চা কোনটি এবং কোথায় পাওয়া যায়। TWG গোল্ড জিনজিন ভারতে পাওয়া সবচেয়ে দামি চা। নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল-৩-এ একটি চায়ের স্টল আছে... না... না। এটাকে শোরুম বলা চলে, দোকান নয়। হ্যাঁ, এখানে একাধিক রকমের চা পাওয়া যায়।

ডব্লিউজি গোল্ড জিনজিনের দাম কত 

এই চায়ের দাম শুনলে আপনার চোখ কপালে উঠবে। এটি চা ব্র্যান্ড TWG এর দোকান এবং ভারতের সবচেয়ে দামি চা এখানে পাওয়া যায়। TWG ব্র্যান্ডের গোল্ড জিন চায়ের দাম প্রতি কেজি 14 লাখ টাকা। চায়ের দাম জেনে অবাক হচ্ছেন না? আপনি নিশ্চয়ই ভাবছেন এই চায়ে এমন কী আছে যে এর দাম এত বেশি।

কেন এটি ভারতের সবচেয়ে দামি চা

এখানে কর্মরত তুষার বলেন, এই চা সাধারণ চায়ের চেয়ে লাখগুণ ভালো, তাই এর দাম লাখ টাকা। গোল্ড ডাস্ট প্ল্যান্ট তৈরি করা হয়েছে এই চায়ে যা সম্পূর্ণ ভোজ্য, এটি 24 গাজর গোল্ড ডাস্ট। তিনি বলেন, চা-এর দামও নির্ধারিত হয় কোন উচ্চতায় গাছ লাগানো হয়েছে তার ওপর। এই চা সরাসরি উদ্ভিদ থেকে নেওয়া হয়। 

আরও পড়ুনঃ  ‘আমাদের কাছে মানুষই সব’ পেট্রোপণ্যের দাম কমার পরই টুইট মোদীর

জেনে নিন কীভাবে তৈরি করবেন এই চা

এই চায়ের মতো এই চা তৈরির পদ্ধতিও খুব বিশেষ। এটি তৈরির পদ্ধতি সাধারণ চা তৈরির পদ্ধতি থেকে একটু ভিন্ন। এই চা শুধু জলেই তৈরি করা হয় এবং এর স্বাদ স্বর্গীয় সুখের অনুভূতি দেয়। এই দোকানে পাওয়া সবচেয়ে সস্তা চায়ের দামও প্রতি কেজি 10,080।

এই চা আর কোথায় পাওয়া যায় 

আপনি যদি অন্য কোথাও থেকে চা আনতে চান, তাহলে দিল্লির ওবেরয় থেকে কিনতে পারেন। এর গন্ধ অতুলনীয় এবং স্বাদ অতুলনীয়। এই রাজওয়াড়ি চা বাগান থেকে সরাসরি 24 ক্যারেট সোনার ধুলো দিয়ে তৈরি করা হয়।

আরও পড়ুনঃ  1.10 লক্ষ কোটির অতিরিক্ত সার ভর্তুকি দেবে কেন্দ্র! টুইট অর্থমন্ত্রীর

Published On: 22 May 2022, 02:27 PM English Summary: India's most expensive tea, you will be surprised to know the price!

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters