‘আমাদের কাছে মানুষই সব’ পেট্রোপণ্যের দাম কমার পরই টুইট মোদীর

 রুপালী দাস
রুপালী দাস
‘আমাদের কাছে মানুষই সব’ পেট্রোপণ্যের দাম কমার পরই টুইট মোদীর

সাধারণ মানুষের জন্য এল স্বস্তির খবর। গতকাল হটাত সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকারের। এক ধাক্কায় কমল জ্বালানির দাম। আজ থেকেই কার্যকর হবে এই নতুন দাম। গতকালই পেট্রোপণ্যের শুল্ক হ্রাসের কথা প্রকাশ করেন অর্থমন্ত্রী। আর তারপরই দেশবাসীর জন্য টুইট করেন প্রধানমন্ত্রী। তাঁর বক্তব্য থেকে স্পষ্ট দেশবাসীর সুবিধা অসুবিধায় তাঁর কাছে বেশি প্রাধান্য। তিনি লেখেন, “আজকের সিদ্ধান্তগুলি, বিশেষ করে পেট্রোল এবং ডিজেলের দামের উল্লেখযোগ্য হ্রাস সম্পর্কিত সিদ্ধান্ত বিভিন্ন ক্ষেত্রে ইতিবাচকভাবে প্রভাব ফেলবে, আমাদের নাগরিকদের স্বস্তি দেবে এবং জীবনযাত্রা সহজ হবে।“

উল্লেখ্য, গতকাল পেট্রোপণ্যের শুল্কের ওপর হটাত বড় সিদ্ধান্তের কথা জানায় কেন্দ্রীয় সরকার। এর ফলে কমতে চলেছে জ্বালানির দাম। গতকাল অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Finance Minister Nirmala Sitharaman) জানিয়েছেন, পেট্রলে লিটার প্রতি ৮ টাকা এবং ডিজেলে লিটার প্রতি ৬ টাকা শুল্ক ছাড় দেবে কেন্দ্রীয় সরকার। অতএব পেট্রলের দাম কমবে লিটারে সাড়ে ৯ টাকা এবং ডিজেলের ৭ টাকা। এই সংবাদ অর্থমন্ত্রী টুইটারে প্রকাশ। আর তারপরই দেশবাসীর উদ্দ্যেশ্যে টুইট করেন প্রধানমন্ত্রী। আজ থেকেই লাগু হবে পেট্রোপণ্যের নয়া দাম।

আজ কলকাতায় পেট্রোলের দাম হবে লিটারে ১০৫.৬২ টাকা এবং ডিজেলের প্রতি লিটারে দাম হবে ৯২.৮৩ টাকা। শুধু পেট্রোপণ্যে নয় স্বস্তি মিলেছে গ্যাসের দামেও।  উজ্জ্বলা গ্যাসে ভর্তুকির পরিমাণ বাড়ানো হচ্ছে। সিলিন্ডার প্রতি ২০০ টাকা করে ভর্তুকি পাওয়া যাবে। প্রসঙ্গত কিছুদিন আগেই পেট্রোল ডিজেলের দাম নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এই সরকার মানুষ মারার সরকার। এইভাবেই কড়া বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ  তীব্র পশুখাদ্য সংকটে গোটা উত্তর ভারত, সৌজন্যে গমের ঘাটতি, জলবায়ু পরিবর্তন

প্রসঙ্গত, জ্বালানির দাম কমার প্রসঙ্গে বিভিন্ন কথা উঠছে রাজনৈতিক মহলে। সামনেই রয়েছে গুজরাট এবং হিমাচলপ্রদেশে বিধানসভা ভোট। পাশাপাশি ২০২৩-এ মেঘালয়, নাগাল্যান্ড, ত্রিপুরা, কর্ণাটক, ছত্তীশগঢ়, মধ্যপ্রদেশ, মিজোরাম, রাজস্থান এবং তেলেঙ্গনায় রয়েছে নির্বাচন। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ২০২৪ এ রয়েছে লোকসভা ভোট। তাহলে মোদী সরকার কি পেট্রোপণ্যের দামকেই হাতিয়ার বানাল? এমনই বহু আলোচনা উঠে আসছে রাজনৈতিক মহলে।

আরও পড়ুনঃ একে করোনা দোসর মাঙ্কিপক্স! চোখ রাঙাচ্ছে নয়া ভাইরাস

Published On: 22 May 2022, 12:21 PM English Summary: 'We have people' to Modi after the reduction in the price of petroleum products

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters