(Hair loss- solution) অতিরিক্ত চুল পড়ছে? সমস্যার সমাধান হবে সহজেই

Thursday, 08 October 2020 08:23 AM
Hair loss problem

Hair loss problem

প্রায় সকল নারীই স্বাস্থ্যজ্বল ঝলমলে রেশমি চুলের আকাঙ্ক্ষায় থাকে। চুল পড়া, চুলের রুক্ষতা আসা, আগা ফাটার সমস্যা লেগেই থাকে। অতিরিক্ত কেমিক্যাল আবহাওয়া ও সঠিক যত্নের অভাবে চুলের অবস্থা দিনকে দিন খারাপ হতে থাকে, এমত অবস্থায় চুলকে বাঁচানোর একটাই উপায় থাকে, ডিপ কন্ডিশনিং হেয়ার মাস্ক, যা আপনার চুলের হারানো সৌন্দর্য ফিরিয়ে দিতে পারে সহজেই।

ডিপ কন্ডিশনিং এর জন্য –

১ টি পাকা কলা, ২ টেবিল চামচ নারকেলের দুধ, ১ টেবিল চামচ নারকেল তেল (চুল খুব হালকা হলে) এবং ২ টেবিল চামচ মধু।

প্রথমে কলা খণ্ড করে কেটে চটকে পেস্ট বানিয়ে তার মধ্যে বাকী উপকরণগুলি দিয়ে খুব ভালোভাবে মিশিয়ে ঘন পেস্ট বানাতে হবে। চুল ভালো করে আঁচড়ে এই মিশ্রণটি গোড়া থেকে আগা পর্যন্ত ভালো করে লাগিয়ে ৫ মিনিট মতো স্ক্যাল্প ম্যাসাজ করতে হবে, এবং একটি শাওয়ার ক্যাপ বা প্লাস্টিকের ব্যাগ দিয়ে চুল ও মাথা ঢেকে রাখতে হবে। এভাবে ৩০ মিনিট রেখে শ্যাম্পু করে ফেললেই পাওয়া যাবে স্বাস্থ্যোজ্বল ঝলমলে চুল। সপ্তাহে এই প্যাকটি অন্তত একবার ব্যবহার করতে হবে, তাহলেই পাওয়া যাবে মনের মতো ফলাফল।

Image source - Google

Related link - (Cumin tea) অতিরিক্ত ফ্যাটের সমস্যা? প্রত্যহ পান করুন জিরা চা, ফ্যাট নির্মূল হবে সহজেই

English Summary: Suffering from excessive hair loss? Try this solution

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.