রাত্রে শুতে যাওয়ার আগে গ্রহণ করুন ৪ টি কিশমিশ সর্দি-কাশি ও গলায় সমস্যা থেকে পান চিরতরে মুক্তি

Saturday, 31 October 2020 11:04 AM
Black raisin

Black raisin

শীতের মরসুম প্রায় আগত। এই সময় সর্দি-কাশি ও গলায় সমস্যা দেখা দেওয়া সাধারণ বিষয়। সাথে করোনার ভাইরাসের মতো মহামারী নিয়ে সকলেই চিন্তিত, তাই শীতের মরসুমে আমাদের আরও সচেতন হতে হবে। এর জন্য আপনি এ জাতীয় অনেকগুলি জিনিস গ্রহণ করতে পারেন, যা রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী রাখার পাশাপাশি রোগ প্রতিরোধও করবে। এর জন্য, আপনি আপনার ডায়েটে শুষ্ক আঙ্গুর যোগ করতে পারেন। এগুলি শরীরের জন্য খুব উপকারী। এটি গ্রহণের ফলে ওজন হ্রাসের পাশাপাশি অনেক রোগ থেকে মুক্তি পাওয়া যায়। আমরা আপনাকে শুষ্ক আঙ্গুর গ্রহণের উপকারিতা সম্পর্কে বলি।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন যে আপনি যদি রাতে গরম দুধে ৪ থেকে ৫ টি কিশমিশ খান তবে ঠাণ্ডা লাগা এবং সর্দি কাশি থেকে মুক্তি পেতে পারেন। এটির প্রত্যহ গ্রহণ টাইফয়েড জাতীয় রোগ থেকে মুক্তি দেয়।

ওজন কমানো -

কিশমিশ গ্রহণ ওজন হ্রাসে অনেক সহায়তা করে। এটি শরীরে উপস্থিত ফ্যাট কোষগুলি ভেঙে দ্রুত ওজন হ্রাসে কার্যকর। এতে প্রচুর পরিমাণে গ্লুকোজের উপস্থিতি রয়েছে, তাই এর গ্রহণে শরীর শক্তি পায়, সুতরাং এটির গ্রহণ অত্যন্ত উপকারী।

মানসিক চাপ থেকে মুক্তি -

যদি আপনি মানসিক চাপের মধ্যে দিন কাটাতে থাকেন, তবে আপনার শুষ্ক কিশমিশ গ্রহণ করা উচিত, কারণ এতে অ্যারজিনাইন নামক অ্যামিনো অ্যাসিড রয়েছে যা স্ট্রেস লেভেল হ্রাস করতে সহায়তা করে। আপনি সকালে এটি খেতে পারেন।

কোষ্ঠকাঠিন্যে উপকারী -

আপনার কোষ্ঠকাঠিন্য থাকলে আপনার শুকনো আঙ্গুর খাওয়া উচিত। কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর করতে এটি বেশ উপকারী। এর গ্রহণের ফলে পেটের যাবতীয় সমস্যা হ্রাস পায়।

Image source - Google

Related link - (Black Pepper Benefits) প্রতিদিন ২ থেকে ৩ টি গোলমরিচ গ্রহণ আপনাকে রাখবে এই সমস্যাগুলি থেকে দূরে

English Summary: Take 4 raisins before going to bed at night Get rid of cold-cough and sore throat forever

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.