আপনার SBI অ্যাকাউন্ট থেকে কাটা হয়েছে ১৪৭.৫০ টাকা? কি কারণ জানেন?

 রুপালী দাস
রুপালী দাস
আপনার SBI অ্যাকাউন্ট থেকে কাটা হয়েছে ১৪৭.৫০ টাকা? কি কারণ জানেন?

বর্তমানে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত লেনদেনকারী ব্যাঙ্ক State Bank of India। প্রচুর গ্রাহক যুক্ত রয়েছে এই ব্যাঙ্কের সঙ্গে। কিন্তু গত কয়েকদিন ধরে বেশ মুশকিলে পড়েছেন এই ব্যাঙ্কের গ্রাহকরা। আসলে বেশ কিছুজনের ফোনে মেসেজ আসছে আপনার এস বি আই অ্যাকাউন্ট থেকে ১৪৭.৫০ টাকা কেটে নেওয়া হয়েছে। আর হটাত করে এস বি আই কেন ব্যাঙ্ক থেকে টাকা কেটে নিল তাতেই চিন্তার ভাঁজ গ্রাহকদের কপালে। তো আসুন জেনে নেওয়া যাক ব্যাঙ্কের এইরূপ পদক্ষেপ করার কারণ কি।

দেশের সমস্ত ব্যাঙ্ক গ্রাহকদের সঠিক পরিষেবা দেওয়ার জন্য প্রচুর রক্ষণাবেক্ষণের কাজ করে থাকে। গ্রাহকদের সুবিধার জন্য দেশের এবং রাজ্যের বিভিন্ন প্রান্তে রয়েছে এটিএম। আর এই এটিএম ব্যবহারের জন্য গ্রাহকদের দিতে হয় কিছু পরিমাণ টাকা। সারাবছরের এটিএম ব্যবহারের ক্ষেত্রে বছরের শুরুতেই এসবিআই ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে একটি চার্জ কেটে নেই। আর সেই চার্জের পরিমাণ হল এই ১৪৭ টাকা। তাই চিন্তার কিছু কারণ নেই এসবিআই এর সমস্ত গ্রাহকদের অ্যাকাউন্ট থেকেই কেটে নেওয়া হয়েছে এই চার্জ।

এমনকি এই টাকা কি জন্য কেটে নেওয়া হচ্ছে সেই নিয়ে বিবৃতিও প্রকাশ করা হয়েছে এসবিআই এর তরফ থেকে। ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে জানান হয়েছে এটিএম এর চার্জ সংক্রান্ত বিষয়ে কেটে নেওয়া হয়েছে এই টাকা। প্রসঙ্গত, এসবিআই এর তরফ থেকে গ্রাহকদের জন্য মাসে ৮ টি লেনদেনের সুবিধা দেওয়া হয়। এরমধ্যে ৫ টি ফ্রি লেনদেন এসবিআই এর এটিএম থেকে এবং বাকি ৩টি অন্য এটিএম থেকে। তবে এটি মেট্রো সিটির জন্য। অন্য শহরের বা গ্রামের ক্ষেত্রে এটিএম থেকে ১০ টি লেনদেনের সুবিধা দেওয়া হয়। যার মধ্যে ৫টি এসবিআই এর এবং ৫টি অন্য ব্যাঙ্কের।

আরও পড়ুনঃ SBI ATM : প্রতি মাসে ৬০ হাজার টাকা পর্যন্ত আয়ের সুযোগ, শুধু এই কাজটি করতে হবে

আরও পড়ুনঃ  ২০২২ সালে কোন কোন দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক! রইল ছুটির তালিকা

Published On: 21 January 2022, 12:11 PM English Summary: 147.50 has been deducted from your SBI account? Do you know the reason?

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters