২০ মিনিটের ঝড়ের তাণ্ডব! কোচবিহারে ঘর ভাঙল হাজার হাজার, মৃত ৩

 রুপালী দাস
রুপালী দাস
২০ মিনিটের ঝড়ের তাণ্ডব! কোচবিহারে ঘর ভাঙল হাজার হাজার, মৃত ৩

মাত্র ২৫ মিনিটের কালবৈশাখী আর তাতেই তছনছ হয়েছে উত্তরবঙ্গের একাংশ। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে কোচবিহারে। এই জেলার বিস্তীর্ণ এলাকা জুড়ে তাণ্ডব চালিয়েছে এই ঝড়। রবিবার বিকেল থেকে শুরু হয় ঝড়ের অত্যাচার। বিকেলের কিছু সময়ের ঝড় একেবারেই পাল্টে দিল কোচবিহারের একাধিক জেলার চিত্র। চারিদিকে হাহাকার। ভেঙ্গে গিয়েছে হাজার হাজার ঘর। ছাদ উড়ে গেছে বহু বাড়ির। এমনকি সোমবার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ জনের। আহত ৬৫ জন।

রবিবার সন্ধ্যা থেকেই শুরু হয় ঝড়ের তাণ্ডব। রাস্তায় পড়ে রয়েছে বিদ্যুতের খুঁটি। যেভাবে বিদ্যুতের খুঁটি রাস্তায় পড়ে রয়েছে  তাতে কবে বিদ্যুৎ আসবে তার কোনও ঠিক নেই। এক রাত পেরিয়ে সকাল হয়েছে তবুও বিদ্যুৎ আসেনি গ্রামে। এই জেলার ১ নম্বর ব্লকের ছুটকা বাড়ি, টাপুরহাট, মোয়ামারী ইত্যাদি জায়গায় প্রচুর ক্ষতি হয়েছে। রবিবার ঝড় থামার পরে ঘটনাস্থলে পৌঁছায় তৃণমূল নেতা রবিন্দ্রনাথ ঘোষ।

আরও পড়ুনঃ  গরমের কবলে গোটা রাজ্য় , বিপাকে সাধারণ মানুষ থেকে কৃষক

এই এলাকার বাসিন্দাদের অভিযোগ তাদের মাথার ছাদ উড়ে গেছে। প্রশাসন তাঁদের আশ্রয়ের কিছু ব্যবস্থা করুক। আজ সকাল পর্যন্ত তাঁদের সেইভাবে কোনও সাহায্য প্রশাসন করেনি বলেই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। তবে শুধু ঘর বাড়ি নয় এই ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে ফসলেরও।  

আরও পড়ুনঃ  Monsoon 2022: জলদি আসবে বর্ষা, কৃষকরা শীঘ্রই প্রচণ্ড তাপ থেকে স্বস্তি পাবেন, চাষে খুব ভাল লাভ হবে

Published On: 18 April 2022, 11:11 AM English Summary: 20 minutes of storm violence! Thousands of houses were destroyed in Kochbihar, 3 dead

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters