ACE Harvester - এসিই আল্ট্রা প্লাস কম্বাইন হার্ভেস্টার, কৃষকদের জন্য এক নতুন হার্ভেস্টার

স্বপ্নম সেন
স্বপ্নম সেন
ACE Harvester (Image Credit - Google)
ACE Harvester (Image Credit - Google)

ভারতের শীর্ষস্থানীয় ফার্ম মেকানাইজেশন সলিউশন প্রোভাইডার - এসিই পূর্ব, মধ্য এবং দক্ষিণ ভারতের কৃষকদের জন্য নতুন লাইটওয়েট হার্ভেস্টার -এসিই আল্ট্রা প্রচলন করেছে। এই মেশিনগুলি ওজনে হালকা এবং উচ্চ হর্সপাওয়ার রয়েছে।

ভারতের বেশিরভাগ মানুষের প্রধান পেশা কৃষি এবং এই বছর দেশে ধান এবং ডালের মেগা উৎপাদন হলেও প্রচুর শ্রম ঘাটতি দেখা দিয়েছে, সাথে ফসল কাটার জন্য প্রচুর চাহিদা রয়েছে। এই উদ্দেশ্যটির উপর নজর রেখে মাল্টি ক্রপ হার্ভেস্টারস প্রচলন করা হয়েছে।

চলুন জেনে নেওয়া যাক, এর বৈশিষ্ট্য সম্পর্কে।

এসিই আল্ট্রা কম্বাইন হার্ভেস্টার -

  • মেশিনটি DachaiDeutz 88 HP ইঞ্জিন ব্যবহার করে প্রস্তুত করা হয়েছে, যা কম জ্বালানি খরচ করে পরিচালনে সক্ষম। সুতরাং জ্বালানী সাশ্রয়ী সাথে উচ্চ শক্তি নিশ্চিত করে, দক্ষতার সাথে কর্ম সম্পাদন করতে পারে।

  • এতে রয়েছে ongitudinal Axial Flow threshing technology, যা শস্যকে ভাঙ্গনের হাত থেকে রক্ষা করে এবং পরিষ্কার শস্য সরবরাহ করে।

  • ব্রিজ স্টোন রাবার ট্র্যাকগুলি ক্ষেতের সমস্ত ধরণের পরিস্থিতিতে কাজ করতে সক্ষম এবং নির্ভরযোগ্যভাবে কাজ করে।

  • অটোমেটিক গ্রেন আনলোডিং সিস্টেম

অন্যান্য বৈশিষ্ট্য:

  • কাটার বার (প্রস্থ) : ২২০০ মিমি

  • গ্রেন ট্যাঙ্ক ভলিউম: ১৪০০ লিটার

  • ফুয়েল ট্যাঙ্ক ভলিউম: ১৬০ লিটার

  • গিয়ারবক্স টাইপ: এইচএসটি + ৩ গিয়ার রেঞ্জ শিফট উইথ কন্টিনিয়াসলি ভ্যারিয়েবল স্পিড ফরোয়ার্ড অ্যান্ড ব্যাকওয়ার্ড।

এসিই আল্ট্রা প্লাস কম্বাইন হার্ভেস্টার:

এই মেশিনটি এসিই আল্ট্রার অনুরূপ, শুধুমাত্র অধিক শক্তি এবং বৃহত্তর শস্য ট্যাঙ্কের ভলিউম সহ সংস্করণ। এসিই খুব শীঘ্রই এই ফসল কাটার কাজ শুরু করার পরিকল্পনা করছে।

আরও পড়ুন - Olive Cultivation -জলপাই চাষ করে সহজেই আয় করুন প্রচুর অর্থ

বিক্রয় পরিষেবা এবং খুচরা সরবরাহের পরে আজকের পরিবেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক বজায় রেখে এসিই ১৫ টি আঞ্চলিক অফিস দ্বারা সমর্থিত ১৫০ টিরও বেশি আউটলেটের নেটওয়ার্কের মাধ্যমে তাদের লক্ষ্য পূরণ করে চলেছে।

এসিই সম্পর্কে:

এসিইএকটি প্রতিষ্ঠিত এবং খ্যাতনামা ব্র্যান্ড, এই সংস্থার অবকাঠামো, উৎপাদন, লজিস্টিক এবং কৃষির মতো বৈচিত্র্যময় খাতজুড়ে উল্লেখযোগ্য উপস্থিতি রয়েছে। এটি একটি আইএসও প্রত্যয়িত সংস্থা এবং শিল্প খাতে অনেক পুরষ্কার অর্জন করেছে। এই সংস্থাটি "মেক ইন ইন্ডিয়া" এবং "স্কিল ইন্ডিয়া" কর্মসূচির একটি প্রধান অঙ্গ এবং মূলত আমাদের প্রধানমন্ত্রীর "আত্মনির্ভর" উদ্যোগের সাথে সংযুক্ত। 

আরও পড়ুন - Profitable Papaya Farming - জানুন হাইব্রিড পেঁপের লাভজনক চাষ পদ্ধতি

Like this article?

Hey! I am স্বপ্নম সেন . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters