শুধু তেন্ডুলকার ও কাম্বলি নয় আচরেকারকে, প্রধানমন্ত্রী, বলিউড অভিনেতারা ও ব্যাংকাররাও শ্রদ্ধা নিবেদন করেন

Tuesday, 08 January 2019 01:45 PM

শচীন তেন্ডুলকারকে আবিষ্কারের জন্য সম্মানিত ক্রিকেট কোচ রমাকান্ত আচরেকারের প্রতি কৃতজ্ঞতা, শুধু ক্রিকেট  জগতের লোক নয়, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী, লেখক ও বলিউড অভিনেতারাও কৃতজ্ঞতা, ও শ্রদ্ধা নিবেদন করেন।

কোটাক মাহিন্দ্রা ব্যাংকের নির্বাহী ভাইস চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক উদয় কোটক গতকাল টুইটারে শ্রদ্ধা নিবেদন করেন। শুধু তেন্ডুলকার ও কাম্বলি নয়, রমাকান্ত আচ্রেকারও এই শীর্ষ ব্যাংকারকে প্রশিক্ষিত করেছেন।

গত কয়েকদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভোগার পর ৮৭ বছর বয়সে আচরেকার মারা যান। পদ্মশ্রী ও দ্রোনাচার্য পুরস্কারপ্রাপ্ত আচরেকার বিনোদ কাম্বলি, অজিত আগারকার, প্রভিন আমরে, সমীর দিঘে এবং বেলভিন্দর সিংএর মতো অন্য খেলোয়াড়দেরও প্রশিক্ষণ দিয়েছিলেন।

একটি বিবৃতিতে, তেন্ডুলকার বলেন, তাঁর জীবনের ও ক্যারিয়ারের জন্য আচরেকারের অবদান শব্দগুলিতে ধরা যায় না এবং কোচ "ভিত্তি তৈরি করেন" সে দাঁড়িয়ে থাকে। "স্বর্গের ক্রিকেটে আচারেকার স্যারের উপস্থিতিতে সমৃদ্ধ হবে। তার অনেক ছাত্রের মতো, আমি স্যারের নির্দেশ অনুযায়ী ক্রিকেটের আমার এবিসিডি শিখেছি," ক্রিকেটার বলেন। "আচরেকার স্যার আমাদেরকে সোজা এবং সরাসরি জীবনযাপন করার গুণাবলী শিখিয়েছেন।  আমাদেরকে আপনার  জীবনের অংশ হিসাবে এবং আপনার কোচিং ম্যানুয়াল দিয়ে আমাদের সমৃদ্ধ করার জন্য আপনাকে ধন্যবাদ। ভাল খেলেছেন স্যার, এবং যেখানেই আপনি থাকুন কোচ হয়ে থাকুন।"

আরও পড়ুন সারা দেশ ব্যাপী সাধারণ ধর্মঘটে যোগদান করবে কৃষকরাও

উল্লেখযোগ্য ভারতীয় ইতিহাসবিদ ও লেখক রামচন্দ্র গুহের টুইটটি নস্টালগিয়া প্রকাশ করেছে। "আমার প্রিয় আচরেকারের স্মৃতি/গল্প 1993 সালের মুম্বাই টেস্টের,যেখানে কাম্বলি দ্বিশতরান পেয়েছিলেন এবং তেন্ডুলকার ও আমরে অর্ধশতরান পেয়েছিলেন, ওয়ানখেডে স্টেডিয়ামে প্লেকার্ড প্রদর্শিত হয়েছিল SHARDASHRAM vs ENGLAND। সারদাশ্রম হল মুম্বাইয়ের একটি উচ্চ বিদ্যালয় যা তার প্রাক্তন উপর বর্ণিত ক্রিকেট কিংবদন্তীদের স্কুল।

"শ্রী রামকান্ত আচরেকার জি গুরু পরম্পারার একটি উজ্জ্বল উদাহরন ছিলেন। একজন অসাধারণ পরামর্শদাতা, যিনি বহু বছর ধরে ক্রিকেট প্রতিভা তৈরি করেছিলেন এবং প্রশিক্ষিত রত্নগুলি জাতির কাছে অসাধারণ গৌরব আনতে পেরেছিল। তাঁর মৃত্যু খেলাধুলার জগতের জন্য একটি বড় ক্ষতি। আমার সমবেদনা! ” প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে টুইট করা হয় ।

- দেবাশিষ চক্রবর্তী

Share your comments



Krishi Jagran Bengali Magazine Subscription Subscribe Online


Download Krishi Jagran Mobile App

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.