SSC CHSL সরকারের ৬৫০৬ টি শূন্য পদে নিয়োগ, আবেদন করুন এই পদ্ধতিতে (Govt Job For All State In India)

KJ Staff
KJ Staff
Job recruitment, 2020 (Image Credit - Google)
Job recruitment, 2020 (Image Credit - Google)

ভারত সরকারের বিভিন্ন দফতরের জন্য SSC CHSL –এর মাধ্যমে ডিভিশনাল অ্যাকাউন্টেন্ট, সাব ইন্সপেক্টর, অ্যাসিস্ট্যান্ট, সুপারিন্টেনডেন্ট, স্ট্যাটিস্টিকাল অফিসার, অ্যাসিস্ট্যান্ট ও জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট ইত্যাদি বিভিন্ন পদে নিয়োগ করা হবে।

নিয়োগ প্রক্রিয়া পরিচালনা করবে কেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিশন। নিয়োগ করা হবে কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল পরীক্ষার মাধ্যমে। যে কোন ভারতীয় নাগরিক এই পদগুলিতে আবেদন করতে পারবেন।

শূন্য পদের বিবরণ –

মোট পাঁচটি গ্রুপে ৬৫০৬ টি শূন্য পদ রয়েছে। পদের উপর ভিত্তি করে প্রার্থীদের বেতন ধার্য করা হবে।

SSC CHSL পরীক্ষায় আবেদনের সময়সীমা (Application Time) -

SSC CHSL পরীক্ষার আবেদন অনলাইনে ৩১ শে জানুয়ারি, ২০২১ পর্যন্ত করতে পারবেন। সাধারণ শ্রেণীর ক্ষেত্রে এবং ওবিসি প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা দিতে হবে। এসসি, এসটি, পিডব্লুডি এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে এই আবেদন ফি জমা দিতে হবে না।

আবেদন পদ্ধতি (Application Procedure):

প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। স্টাফ সিলেকশন কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট www.ssc.nic.in -এ লগ ইন করে আবেদন করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification) :

অ্যাসিস্ট্যান্ট অডিট অফিসার/অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্টস অফিসার – এই পদের ক্ষেত্রে আবেদনকারীকে যে কোন বিষয়ে স্নাতক হতে হবে সঙ্গে কমার্সে মাস্টার ডিগ্রী অথবা বিজ্‌নেস স্টাডিজ্‌ বিষয়ে মাস্টার ডিগ্রী অথবা বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে মাস্টার ডিগ্রী থাকতে হবে।

জুনিয়র স্ট্যাটিস্টিকাল অফিসার পদের ক্ষেত্রে গত প্রার্থীর যোগ্যতা হতে হবে যেকোন শাখায় স্নাতক, সঙ্গে উচ্চমাধ্যমিকে ম্যাথে অন্তত ৬০ শতাংশ নম্বর থাকতে হবে অথবা গ্র্যাজুয়েশনে স্ট্যাটিসটিকস বিষয় থাকলেও আবেদন করতে পারবেন।

বিশেষ দ্রষ্টব্য –

আবেদনকারী যদি নতুন প্রার্থী হয়ে থাকেন, তবে প্রথমে তাকে উপরিল্লিখিত ওয়েবসাইটে লগ ইন করে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন করতে পারবেন। যে সকল প্রার্থীদের এসএসসি ওয়েবসাইটে পূর্বে রেজিস্ট্রেশন করা আছে, তাদের আর নতুন করে রেজিস্ট্রেশন করতে হবে না। আগের রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে সরাসরি আবেদন করা যাবে। অনলাইনে আবেদন চলবে আগামী ৩১ শে জানুয়ারি, ২০২১ পর্যন্ত ।

বিশদে জানতে লগ ইন করুন www.ssc.nic.in

আরও পড়ুন - ইনটেলিজেন্স ব্যুরো (Intelligence Bureau Job Application Procedure) -তে চাকরি করতে চান? এই পদ্ধতিতে আবেদন করুন

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters