পশ্চিমবঙ্গ নির্বাচনের জন্য বিজেপির ইশতেহার প্রকাশ অমিত শাহের; প্রতিশ্রুতি কৃষকদের জন্য ১০,০০০ টাকার, সাথে মহিলাদের জন্য ৩৩% সরকারী চাকরির সংরক্ষণ

Monday, 22 March 2021 03:13 PM
BJP leader and Home Minister, Amit Shah  (Image Credit - Google)

BJP leader and Home Minister, Amit Shah (Image Credit - Google)

বিজেপি নেতা ও স্বরাষ্ট্রমন্ত্রী, অমিত শাহ (Home Minister, Amit Shah) বিগতকাল পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য দলের ইশতেহার প্রকাশ করেছেন।

'সঙ্কলপ পত্র' নামে প্রকাশিত এই ইশতেহারে রাজ্য সরকারী চাকরিতে মহিলাদের ৩৩% সংরক্ষণের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এছাড়াও, বিজেপি ইশতেহারে বাংলাকে জাতিসংঘে একটি সরকারী ভাষা করার, বাঙালি সংস্কৃতি প্রচারের জন্য একটি তহবিল গঠন এবং দুর্নীতি বিরোধী হেল্পলাইন প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

কৃষক সম্প্রদায়ের জন্য, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন যে বিজেপি সরকার যদি ক্ষমতায় আসে, তবে কেন্দ্র কৃষকদের যে ৬০০০ টাকার আর্থিক সহায়তা দিয়ে থাকে, অতিরিক্ত চার হাজার টাকা যোগ করে তা বাড়িয়ে প্রতি বছর মোট ১০,০০০ টাকা দেওয়া হবে।

শাহ আরও বলেছেন, "অব্যাহত প্রধানমন্ত্রী কৃষি সম্মান নিধি যোজনা (PM KISAN), যা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিন বছর ধরে কৃষকদের দেয়নি, অর্থাৎ মোট ১৮,০০০ টাকা, ৭৫ লক্ষ কৃষকের ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তরিত হবে"।

তিনি কৃষক সুরক্ষা যোজনার আওতায় ৪০,০০০/ - এর আর্থিক সহায়তা করেন। প্রতিটি ভূমিহীন কৃষককে 4,000 / বছর দেওয়া হবে। শুধু এটিই নয়, বিজেপি সরকারও ২০,০০০ টাকার সহায়তা প্রদানের জন্য কাজ করবে। ইশতেহার অনুসারে জেলেদের প্রতি বছর 6000 টাকা।

এটি অবশ্যই লক্ষণীয় যে পশ্চিমবঙ্গ আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য ভারতীয় জনতা পার্টি এবং ক্ষমতাসীন টিএমসির মধ্যে একটি বিশাল লড়াইয়ের সাক্ষী হতে চলেছে।

২২৪ সদস্যের রাজ্য বিধানসভার নির্বাচন ২২ শে এপ্রিল ২০২১ সালের ২২ শে মার্চ থেকে চূড়ান্ত পর্বে ভোটগ্রহণ শুরু হয়ে ৮ ধাপে অনুষ্ঠিত হবে। ২২ শে এপ্রিল ভোট গণনা হবে।

কৃষক সুরক্ষা যোজনার আওতায় ৪০,০০০ / - এর আর্থিক সহায়তা করেন। প্রতিটি ভূমিহীন কৃষককে ৪,০০০ প্রতি বছর দেওয়া হবে। শুধু তাই নয়, বিজেপি সরকারও ২০,০০০ টাকার সহায়তা প্রদানের জন্য কাজ করবে। ইশতেহার অনুসারে জেলেদের প্রতি বছর ৬,০০০ টাকা দেওয়া হবে।

এটি অবশ্যই লক্ষণীয় যে পশ্চিমবঙ্গ আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য ভারতীয় জনতা পার্টি এবং ক্ষমতাসীন টিএমসির মধ্যে একটি বিশাল লড়াইয়ের সাক্ষী হতে চলেছে।

২৯৪ জন সদস্যের রাজ্য বিধানসভার নির্বাচন ২০২১ সালের ২৭ শে মার্চ থেকে ভোটগ্রহণ শুরু হয়ে ৮ দফায় চূড়ান্ত পর্ব হবে ২৯ শে এপ্রিল । ২ রা মে ভোট গণনা হবে।

আরও পড়ুন - ভোটের পরেই আবারও লোকডাউন রাজ্যে

English Summary: BJP's manifesto for West Bengal elections, Rs 10,000 for farmers, 33% govt job reservation for women

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.