ভোটের পরেই আবারও লোকডাউন রাজ্যে

Sunday, 21 March 2021 11:57 PM
West Bengal CM (Image Credit - Google)

West Bengal CM (Image Credit - Google)

আগত রবিবার বসন্ত উৎসব। কিন্তু বিগত বছরের মত এবছরও দোল পালন না করাই কিন্তু মানুষের পক্ষে মঙ্গলজনক। কারণ আবারও সংক্রমণ ছড়াচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাসের। গুজরাট সহ অনেক রাজ্যে হলি ব্যানড হলেও এ রাজ্যে কিন্তু এখনও বসন্ত উৎসব পালনেরই পরিকল্পনা করছেন জনসাধারণ।

রিপোর্ট অনুযায়ী, এ রাজ্যেও নতুন করে করোনা সংক্রমণ বাড়ছে এবং বর্তমানে আক্রান্তের সংখ্যা প্রায় ৪০০ –এর কাছাকাছি। আর দেশে এই সংখ্যা ৪৭,০০০-এরও বেশী। সংবাদ মাধ্যম অনুযায়ী, এই সংখ্যা ক্রমবর্ধমান এবং এই পরিসংখ্যানের উপর নজর রাখা হয়েছে। আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেই রাজ্যে করা হবে আবারও লকডাউন।

গণমাধ্যম অনুযায়ী, আক্রান্তের সংখ্যা অনুযায়ী ভোটের পরেই পশ্চিমবঙ্গেও হতে চলেছে লকডাউন।

পশ্চিমবঙ্গে কবে কোথায় ভোট (West Bengal Election Dates) -

এবারে আট দফায় ভোট হবে পশ্চিমবঙ্গে। ভোট শুরু হচ্ছে ২৭ শে মার্চ থেকে, প্রথম দফায় পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর পার্ট ১, পূর্ব মেদিনীপুর পার্ট ১-এ ৩০ টি আসনে ভোট হবে। দ্বিতীয় দফায় অর্থাৎ ১ লা এপ্রিল ৩০ টি আসনে বাঁকুড়া পার্ট ২, পশ্চিম মেদিনীপুর ২, পূর্ব মেদিনীপুর ২, দক্ষিণ ২৪ পরগনা পার্ট ১ –এ চলবে ভোট গ্রহণ পর্ব।

এরপর হাওড়া পার্ট ১, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা পার্ট ২ এ ৬ ই এপ্রিল মোট ৩১ টি আসনে হবে ভোট গ্রহণ পর্ব। মোট ৪৪ টি আসনে হবে ১০ ই এপ্রিল চতুর্থ দফায় হাওড়া ২, হুগলি ২, দক্ষিণ ২৪ পরগনা ৩, আলিপুরদুয়ার, কোচবিহারে হবে ভোট গ্রহণ।

পঞ্চম দফায় ভোট গ্রহণ হবে ১৭ ই এপ্রিল। উত্তর ২৪ পরগনা ১, নদিয়া ১, পূর্ব বর্ধমান ১, দার্জিলিং , কালিম্পং, জলপাইগুড়িতে মোট ৪৫টি আসনে হবে ভোট গ্রহণ। ২২ শে এপ্রিল মোট ৪৩ টি আসনে উত্তর ২৪ পরগনা ২, নদিয়া ২, পূর্ব বর্ধমানে হবে ষষ্ঠ দফায় ভোট গ্রহণ।

মালদহ ১, মুর্শিদাবাদ ১, পশ্চিম বর্ধমান পার্ট ২, কলকাতা দক্ষিণ, দক্ষিণ দিনাজপুরে ২৬ শে এপ্রিল মোট ৪৩টি আসনে সপ্তম দফার ভোট গ্রহণ পর্ব চলবে। শেষ দফায় অর্থাৎ অষ্টম দফায় ২৯ শে এপ্রিল মালদহ ২, মুর্শিদাবাদ ২, বীরভূম, কলকাতা উত্তরে মোট ৩৫টি আসনে ভোট গ্রহণ হবে।

ইতিমধ্যেই বাইরের কয়েকটি দেশ লকডাউন জারি করেছে। তবে ভ্যাকসিন থাকায় সাধারণ মানুষের মনে ভয় অনেকটাই কম। তৎসত্ত্বেও সংক্রমণ রুখতে বসন্ত উৎসবে অংশগ্রহণ না করাই শ্রেয়।

আরও পড়ুন - এমএসপি ছাড়াই চানা ডাল উৎপাদককারী কৃষক ক্ষতির মুখে, লোকসান ৮৭০ কোটি টাকা

English Summary: Lockdown in the state again after the election

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.