আজ নবান্নে শিল্পোন্নয়ন উপলক্ষ্যে ১৫০০০ কোটি টাকা প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, কর্মসংস্থান বাড়ছে রাজ্যে (CM Announced A Scheme of Rs. 15 Cr.)

KJ Staff
KJ Staff
CM Mamata Banerjee (Image Credit - Google)
CM Mamata Banerjee (Image Credit - Google)

আজ, ২৪ শে ডিসেম্বর, ২০২০, নবান্নে সাংবাদিক সম্মেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীর জন্য এক মহৎ প্রকল্পের ঘোষণা করেন। এদিন সকলের উদ্দেশ্যে তিনি তাঁর বক্তব্যেলেন, রাজ্যে কর্মসংস্থানের জন্য তাঁর প্রচেষ্টা জারি রয়েছে। পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলায় অবস্থিত তাজপুর সমুদ্রবন্দরে ১৫০০০ কোটি টাকা বিনিয়োগ করা হচ্ছে। সরকারের এই প্রকল্পের মধ্য দিয়ে খড়গপুর সংলগ্ন অঞ্চল এবং পার্শ্ববর্তী এলাকায় লৌহ-ইস্পাত শিল্পের প্রসার ঘটবে, বেকার যুবকদের কর্মসংস্থান হবে। যে সকল মৎস্যজীবীরা রয়েছেন, তাদেরও অর্থোন্নয়ন ঘটবে।

এর পূর্বে বিজেপি চিফ জেপি নদ্দা থেকে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর- সকলেই সাম্প্রতিক সময়ে মুখ্যমন্ত্রীকে নিয়ে সমালোচনা করেছেন। মিঃ অমিত শাহ টুইট বার্তার মাধ্যমে মুখ্যমন্ত্রীকে দোষারোপ করে বলেন, তৃণমূল কংগ্রেস সরকার রাজ্যের অর্থনীতি নষ্ট করেছে। বাংলার পাটকলগুলিও বন্ধ হয়ে গেছে, চাকরির ক্ষেত্র ক্রমশই কমছে।

কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী এ সকল বক্তব্যের প্রত্যুত্তরে শুধুই রাজ্যে কর্মসংস্থানের উদ্যোগ গ্রহণ করে চলেছেন। ‘দুয়ারে সরকার’ প্রকল্পে যে সকল সরকারী কর্মচারী এবং বিভিন্ন সংস্থার স্বেচ্ছাসেবকরা কাজ করছেন, তাদের তিনি কাজ শেষে দু মাস ৫০০০ টাকা করে দশ হাজার টাকা এবং শংসাপত্র দেবেন বলেও ঘোষণা করেছেন।

রাজ্যের অন্যান্য সকল প্রকল্প ছাড়াও সাড়ে ৯ লাখ ছাত্রছাত্রীর প্রত্যেকের জন্য তিনি ১০০০০ টাকা বরাদ্দ করেছেন ট্যাব ক্রয়ের জন্য, যাতে করে তাদের এই করোনা আবহওয়ে পড়াশোনায় কোন ব্যাঘাত না ঘটে।

মুখ্যমন্ত্রীর আজ নবান্নে ঘোষিত ১৫০০০ কোটি টাকা-র প্রকল্পটি শীঘ্রই বাস্তবায়ন করা হবে বলে রাজ্যবাসী আশা করছে।

আরও পড়ুন - ইনটেলিজেন্স ব্যুরো (Intelligence Bureau Job Application Procedure) -তে চাকরি করতে চান? এই পদ্ধতিতে আবেদন করুন

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters