ফেসবুক ব্যবহারকারী সাবধান, ভুলেও এই ভুলগুলো করবেন না, না হলে জেলে যেতে হতে পারে

Saikat Majumder
Saikat Majumder
ফেসবুক

বর্তমানে শিশু থেকে বৃদ্ধ সবাই মোবাইল ফোনের সাথে যুক্ত। একই সময়ে, যখন থেকে স্মার্টফোন আমাদের জীবনে পদার্পণ করেছে, সবকিছু দ্রুত সম্পন্ন হয়। এর মাধ্যমে মানুষ তাদের সবচেয়ে বড় কাজ মিনিটের মধ্যে সম্পন্ন করতে পারি । 

ব্যাংকিং সেক্টরের কাজ হোক বা অন্য কিছু, এই সব কাজ মোবাইলের মাধ্যমে হয়। শুধু তাই নয়, মানুষ সোশ্যাল মিডিয়াতেও সময় কাটায় এবং তাও তাদের মোবাইলের মাধ্যমে। বিশেষ করে মানুষ অনেক বেশি ফেসবুক ব্যবহার করে।এখানে আমরা  ভিডিও, ছবি এবং  ব্যক্তিগত চিন্তা-ভাবনা মানুষের সাথে শেয়ার করি ।

আরও পড়ুনঃ এখন আর ড্রাইভিং লাইসেন্স তৈরি করতে আর টি ও অফিসে যাওয়ার দরকার নেই , জেনে নিন কীভাবে ঘরে বসে পেয়ে যাবেন ড্রাইভিং লাইসেন্স

তবে এই সময়ে কিছু জিনিসের যত্ন নেওয়াও প্রয়োজন, কারণ আপনার একটি ছোট ভুলও আপনার উপর যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য যথেষ্ট এবং এরফলে আপনি সমস্যায় পড়তে পারেন। তো চলুন আপনাকে এই বিষয়ে বলি। 

ফেসবুকে এই ভুলগুলো করবেন না

পাইরেটেড লিংক

ফেসবুক আমাদের মেসেঞ্জার সুবিধা দেয়, যেখানে আমরা আমাদের প্রিয়জনের সাথে কথা বলি এবং তাদের সাথে ছবি, ভিডিও ইত্যাদি শেয়ার করি। কিন্তু আপনার কখনই এখানে একটি অবৈধ সিনেমার পাইরেটেড লিঙ্ক পাঠানো উচিত নয়, কারণ এটি করলে আপনার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হতে পারে।

মেয়েদের কাছে ভুল বার্তা

আপনার ফেসবুকে অনেক বন্ধু থাকবে, ছেলে এবং মেয়ে উভয়ই। তাই অনেক সময় আমরা তাদের মেসেজ  করি। এমন পরিস্থিতিতে আপনাকে খেয়াল রাখতে হবে যেন কোনো মেয়েকে কোনো ভুল বার্তা না পাঠানো হয়, কোনো ভুল ভিডিও বা অন্য কোনো জিনিস না পাঠানো হয়। আপনি যদি এটি করেন  তবে আপনার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হতে পারে এবং আপনার জেলে হতে  পারে।

আরও পড়ুনঃ তরমুজ কি ফ্রিজে রাখছেন ? জানেন কি হচ্ছে এর ফলে

ধর্মীয় অনুভূতি

শুধু ভারতেই নয় বাইরের দেশগুলিতেও মানুষ ধর্মীয় জিনিসের প্রতি খুব বেশি অনুরাগী। এমতাবস্থায় ফেসবুকের মাধ্যমে জ্ঞাতসারে বা অজান্তে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করলে আপনার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হতে পারে। আসলে, অনেক সময় এই ধর্মীয় অনুভূতি দাঙ্গা উস্কে দেয়, তাই কখনই এটি করবেন না।

উত্তেজক জিনিস

ফেইসবুকে কোনো প্রদাহজনক জিনিস শেয়ার করবেন না, যার কারণে কিছু সমস্যা দেখা দিতে পারে। এর মধ্যে ভিডিও, অডিও, বার্তা বা পোস্টারের মতো জিনিস রয়েছে৷ এমনটা করলে আপনি সমস্যায় পড়তে পারেন।

Published On: 05 May 2022, 05:26 PM English Summary: Facebook users should be careful not to forget these mistakes, otherwise they may go to jail

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters