Fixed Deposit: SBI প্রবীণ নাগরিকদের জন্য নতুন প্রকল্প চালু করেছে

 রুপালী দাস
রুপালী দাস
Fixed Deposit: SBI প্রবীণ নাগরিকদের জন্য নতুন প্রকল্প চালু করেছে

কী বলছে এসবিআই ?

এর মধ্যে রয়েছে প্রবীণ নাগরিকরা যারা তাদের খুচরা FD-তে 5 বছর বা তার বেশি বয়সের জন্য 50 মৌলিক পয়েন্ট ক্রেডিট পাচ্ছেন। এছাড়াও , অতিরিক্ত 30 বেস পয়েন্ট দিতে হবে। ব্যাঙ্কের মতে , এসবিআই ওয়েকেয়ার ডিপোজিট স্কিম 30 সেপ্টেম্বর 2022 পর্যন্ত বাড়ানো হয়েছে।

SBI স্পেশাল FD স্কিম!

SBI প্রবীণ নাগরিকদের জন্য একটি বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগের সময়সীমা বাড়িয়েছে । TIME ব্যাঙ্ক , যেটি SBI Wecare- এ বিনিয়োগ করে , 30 সেপ্টেম্বর 2022-এ প্রসারিত হয়েছে৷

সুদের হার?

যদি প্রবীণ নাগরিকরা একটি বিশেষ FD স্কিমের অধীনে স্থায়ী আমানতে অর্থ রাখেন, তাহলে FD-তে প্রযোজ্য সুদের হার হবে 6.30 শতাংশ।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) 2020 সালের মে মাসে SBI Wecare টার্ম ডিপোজিট স্কিম চালু করেছে। এটা বললে ভুল হবে না যে ব্যাঙ্ক এই স্কিমে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে  , এই স্কিমে বয়স্কদের আরও বেশি সুবিধা দিতে ।

এই বিভাগের বিনিয়োগকারীরা প্রায়শই সুদের আয়ের উপর নির্ভর করে, তাই প্রবীণ নাগরিকদের সুবিধার জন্য তারিখ বাড়ানো হয়। ব্যাঙ্ক এখন এই সুবিধাটি 20 সেপ্টেম্বর 2022 পর্যন্ত প্রসারিত করেছে।

কে বিনিয়োগ করতে পারেন?

60 বছরের বেশি বয়সী যেকোন বাসিন্দা প্রবীণ নাগরিক এই স্কিমে বিনিয়োগের যোগ্য। যেহেতু এই স্কিমটি একটি গার্হস্থ্য মেয়াদী আমানত প্রকল্প, তাই এনআরআইরা সিনিয়র সিটিজেন স্কিমে বিনিয়োগ করার যোগ্য নয়৷

এই স্কিমের অধীনে, FD-এর সুদ মাসিক বা ত্রৈমাসিক ব্যবধানে দেওয়া হয়। গ্রাহকের অ্যাকাউন্টে সুদ জমা হয়। এই প্রকল্পের সুবিধা NetBanking, YONO অ্যাপ বা আবেদনের শাখার মাধ্যমে নেওয়া যেতে পারে।

আরও পড়ুনঃ  SBI's big offer; এসবিআইয়ের বড় অফার! ২ লাখ টাকা লাভ! রইল বিস্তারিত

Published On: 19 February 2022, 12:37 PM English Summary: Fixed Deposit: SBI launches new scheme for senior citizens

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters