FTB Organic Platform - কৃষকরা এখন সহজেই তাদের পণ্যগুলি বিক্রি করতে পারবেন এই প্ল্যাটফর্মের মাধ্যমে, কীভাবে? জানুন বিস্তারিত

Sunday, 06 June 2021 08:56 PM
FTB Organic (Image Credit - Google)

FTB Organic (Image Credit - Google)

কৃষিকাজ এমন একটি ক্ষেত্র, যার উপর আমাদের দেশের অর্ধেকেরও বেশি মানুষের জীবন নির্ভর করে। সম্ভবত সে কারণেই আমাদের দেশে কৃষিকে একটি বিশেষ গুরুত্ব দেওয়া হয়। এখন যেখানে যেখানে আমরা কৃষির কথা বলি, সেখানে কৃষির জাগরণ পত্রিকার নাম শোনা যায়, কারণ কৃষি জাগরণ এমন একটি প্ল্যাটফর্ম, যা বহু বছর ধরে কৃষকদের সাথে রয়েছে।

কৃষি জাগরণ, প্রতিদিন কৃষকদের নতুন তথ্য দেওয়ার পাশাপাশি অনেক নতুন কর্মসূচির মাধ্যমে কৃষকদের সাথে সংযুক্ত থাকে এবং এই সমস্ত কর্মকাণ্ডের প্রধান হলেন কৃষি জাগরণ এবং এগ্রিকালচার ওয়ার্ল্ড-এর প্রধান সম্পাদক (Editor in chief) এম সি ডোমিনিক। তাঁর কঠোর পরিশ্রম ও উত্সর্গের ফলাফল স্বরূপ আজ আমরা সারা দেশে কৃষি জাগরণ –এর নাম রাখতে সক্ষম হয়েছি।

প্রথম থেকেই এম.সি. ডোমিনিকের একটি স্বপ্ন ছিল যে, তিনি দেশের কৃষকদের জন্য কিছু করবেন, যাতে তারা আর্থিক সংকট কাটিয়ে উঠতে পারেন এবং তারা নিজেদের জন্য আলাদা পরিচয় তৈরি করতে পারেন। এই স্বপ্নকে সবেমাত্র উড়ান দিচ্ছেন, এমসি ডোমিনিক। তিনি কৃষি জাগরণ শুরু করেছিলেন, যা শীঘ্রই কৃষকদের কণ্ঠে পরিণত হয়েছিল। তবে তিনি শুধু সেখানেই থেমে থাকেননি।

এফটিবি অর্গ্যানিক কর্মসূচী (FTB Organic) - 

এম.সি. ডোমিনিকের স্বপ্নের তালিকায় কৃষকদের জন্য রয়েছে আরও বেশ কিছু কর্মসূচী। এফটিবি অর্গ্যানিক এই তালিকাতে অন্তর্ভুক্ত রয়েছে। এটি এমন একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে কৃষকরা তাদের ব্র্যান্ডযুক্ত পণ্যগুলি সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে পারে।

উল্লেখ্য যে, ৭ ই জুন ২০২১, World  Food Safety Day উপলক্ষে বৃহত্তম কৃষি মিডিয়া সংস্থা কৃষি জাগরণ ফেসবুকে একটি সরাসরি ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এফটিবি অর্গ্যানিক প্ল্যাটফর্ম চালু করতে চলেছে।

উদ্বোধনটির সভাপতিত্ব করবেন কৃষি জাগরণ এবং এগ্রিকালচার ওয়ার্ল্ড-এর প্রধান সম্পাদক (Editor in chief) এম সি ডোমিনিক, এফটিবি অর্গানিক ধারণার পশ্চাতে এবং কৃষি জাগরণ প্রাইভেট লিমিটেডের পরিচালক মিসেস শাইনি ডোমিনিক। অনুষ্ঠানের প্রধান অতিথি হবেন পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত কৃষক ভারত ভূষণ ত্যাগি। ভার্চুয়াল ইভেন্টটির মাধ্যমে সারা দেশ কৃষকদের ব্র্যান্ডগুলির উপস্থিতি দেখতে পাবে।

এফটিবি অর্গ্যানিক কি (What is FTB Organic) -

এই প্ল্যাটফর্মের মাধ্যমে, কৃষকরা সহজেই তাদের ব্র্যান্ডেড পণ্যগুলি সাধারণ মানুষের কাছে বিক্রি করতে পারবেন। প্রকৃতপক্ষে, কৃষি জাগরণ ই-কমস সাইট এফটিবি অর্গ্যানিক চালু করেছে, যার ভিত্তিতে কৃষকরা তাদের পণ্যগুলি সারা দেশে বিক্রি করতে পারবেন।

কৃষকরা এফটিবি অর্গ্যানিক থেকে উপকৃত হচ্ছেন –

সবাই জানেন এখন ডিজিটাল যুগ। এ জাতীয় পরিস্থিতিতে কৃষকদের পুরোপুরি ডিজিটাল হওয়া খুব জরুরি। কৃষকদের ডিজিটাল প্ল্যাটফর্মে উন্নীত করার লক্ষ্যে উদ্যোগ নিয়ে কৃষি জাগরণ এফটিবি অর্গ্যানিক প্রবর্তন করেছে। এর মাধ্যমে এখন কৃষকরা ঘরে বসে (এফটিবি অর্গ্যানিক প্ল্যাটফর্মের মাধ্যমে) তাদের পণ্যগুলি ভাল দামে বিক্রি করতে পারবেন। এটি তাদের খুব ভাল লাভও দেবে।

আরও পড়ুন - World Environment Day - জলপাইগুড়ি কেভিকে- তে পালিত হল আজ বিশ্ব পরিবেশ দিবস

কিভাবে এফটিবি অর্গ্যানিক-এ যোগদান করবেন? (How to join FTB Organic)

আমাদের সাথে সংযোগ স্থাপন করতে, কৃষকরা নির্দ্বিধায় আমাদের +91 ৮৮০০০২৩২০৪ (সোমবার-রবিবার সকাল ০৯:০০ থেকে সন্ধ্যে ৬:০০ টা পর্যন্ত) কল করতে পারেন। এর সাথে, আপনি পণ্য বা বাণিজ্য সম্পর্কিত কোনও অনুসন্ধানের জন্য info@ftborganic.com -এ মেল করতে পারেন।

আরও পড়ুন - NABARD Recruitment 2021: জুনিয়র কনসালট্যান্ট এবং অন্যান্য পদগুলির জন্য আবেদন করুন এই লিঙ্কে ক্লিক করে

English Summary: FTB Organic Platform - Farmers can now easily sell their produce through this platform, how? Know the details

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.