Indian Railway: পশ্চিমবঙ্গ সহ অন্যান্য রাজ্যের রেল যাত্রীদের জন্য সুসংবাদ, আগামীকাল থেকে চলবে গুরুত্বপূর্ণ চারটি ট্রেন

KJ Staff
KJ Staff
Indian Rail (Image Credit - Google)
Indian Rail (Image Credit - Google)

করোনার সেকেন্ড ওয়েভে, বন্ধ ট্রেনগুলি একে একে পুনরায় চলতে শুরু করেছে। এই পর্বে, পূর্ব মধ্য রেলপথ ২৪ শে জুন থেকে ধনবাদ-রাঁচি আন্তঃনগর, রাঁচি-দেওঘর আন্তঃনগর এবং ধনবাদ-হাওড়া ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস, ধনবাদ-দেহরী সোন ইন্টারসিটি চালানোর ঘোষণা করেছে।

রেল বোর্ডের অনুমোদনের পরে পূর্ব মধ্য রেল ট্রেন চালানোর ঘোষণা করেছে। এই ট্রেনগুলির চলাচলের ফলে ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ এবং বিহারের রেল যাত্রীদের যাত্রা সহজ হবে। ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি, ধনবাদ এবং দেওঘরের মধ্যে ভ্রমণকারীদের অসুবিধার অবসান হবে।

ব্ল্যাক ডায়মন্ড, রাঁচি এবং দেওঘর ইন্টারসিটি ২৪ শে জুন থেকে আবার চলবে (Black Diamond, Ranchi and Deoghar Intercity will run again from June 24)-

পশ্চিমবঙ্গে, করোনার সেকেন্ড ওয়েভের কারণে যে ট্রেনগুলি চলাচল স্থগিত করা হয়েছিল, সেগুলি আগামীকাল থেকে পুনরায় চালু করা হবে। পূর্বেই রাঁচি ও হাওড়ার মধ্যে চলমান শতাব্দী এক্সপ্রেস গ্রীন সিগন্যাল পেয়েছে, এখন ধানবাদ থেকে হাওড়া পর্যন্ত ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস চলার কথা ঘোষণা করা হয়েছে। ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস ২৪ শে জুন থেকে আবার ট্র্যাকে ফিরে আসবে।

ইন্ডিয়ান রেলওয়ের এই ঘোষণার পরবর্তীতে এখন ধানবাদ ও হাওড়ার মধ্যে চলমান কোলফিল্ড এক্সপ্রেস পুনরায় চালানোর কথাও খুব শীঘ্রই ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে। বাংলার পাশাপাশি রেলওয়ে ঝাড়খণ্ডের আন্তঃনগর ট্রেন চালানোর ঘোষণা করেছে। ধানবাদ থেকে রাঁচি এবং রাঁচি থেকে দেওঘর পর্যন্ত চলমান আন্তঃনগর ট্রেনগুলিও পুনরায় চালানোর কথা ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার রেলওয়ে এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে। এই ট্রেনগুলি এখন পরবর্তী নির্দেশ না হওয়া পর্যন্ত চালানোর অনুমতি দেওয়া হয়েছে।

রাঁচি এবং দেওঘর আন্তঃনগর ট্রেন চালু হওয়ার সাথে সাথে সাধারণ মানুষের অসুবিধা সহজ হবে। সকালে ধানবাদ থেকে রাঁচি পৌঁছতে দুটি ট্রেন চলাচল করবে। ধানবাদ সংলগ্ন গোমো এবং পার্শ্ববর্তী শহরে যাত্রীদের রাঁচি যাওয়ার জন্য একটি ট্রেন চলাচল করবে। রাঁচির পাশাপাশি, ধানবাদ ও গোমো থেকে বাবা নাগরী দেওঘর পর্যন্ত ট্রেনগুলি চলাচল করবে।

আরও পড়ুন - CNG Bus: কলকাতার রাজপথে চলবে এবার CNG বাস, কম ভাড়ায় যাত্রীদের স্বস্তি

কোভিড -১৯ সম্পর্কিত সমস্ত নিয়মাবলী, এসওপিগুলি মেনে যাত্রীদের সুবিধার্থে, ওয়েস্টার্ন রেলওয়ে ১৭ জোড়া বিশেষ ট্রেনের পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে। পশ্চিম রেলের মুখ্য জনসংযোগ কর্মকর্তা সুমিত ঠাকুরের জারিকৃত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ট্রেন চলাচল সম্পর্কে বিস্তারিত তথ্যের জন্য যাত্রীরা ভারতীয় রেলওয়ের ওয়েবসাইট www.enquiry.indianrail.gov.in দেখতে পারেন।  

আরও পড়ুন - Covid-19 Vaccine shortage: বাড়ন্ত টিকা! বাংলায় ১৮ ঊর্ধ্বদের ভ্যাকসিন প্রাপ্তি নিয়ে সংশয়

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters