মধ্যবিত্তদের জন্য সুখবর! সস্তা হচ্ছে ভোজ্য তেলের দাম

Saikat Majumder
Saikat Majumder
ভোজ্য তেল ( প্রতিকি ছবি )

সস্তা হতে চলেছে খাবার তেলের দাম । ভোজ্য তেলের কম্পানি গুলি খাবার তেলের এমআরপি কম করে দিয়েছে । শিল্প সংগঠন সলভেন্ট এক্সট্র্যাক্টর্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া (SEA) সোমবার জানিয়েছে, আদানি ভিল্মর আর রুচি সোয়া সহ প্রধান খাদ্য তেল কোম্পানিগুলি গ্রাহকদের স্বস্তি দিতে নিজেদের বেশিরভাগ পণ্যের এমআরপি ১০-১৫ শতাংশ কম করেছে।

আদানি ভিল্মর দ্বারা ফর্চুন ব্র্যান্ডের তেল, রুচি সোয়া দ্বারা মহাকোশ, সানরিচ, রুচি গোল্ড আর নিউট্রেলা ব্র্যান্ডের তেল, ইমামি দ্বারা হেলদি অ্যান্ড টেস্টি ব্র্যান্ডের, বঞ্জ দ্বারা ডালডা, গগন, চম্বল ব্র্যান্ডের তেল আর জেমিনি দ্বারা ফ্রিডম সূর্যমুখী তেলের ব্র্যান্ডের দাম কম করা হয়েছে।

আরও পড়ুনঃ এই গাছের চাহিদা রয়েছে অনেক , এক হেক্টর চাষ করলে আয় হবে ৭ লাখ টাকা!

নিত্য দিন বাড়ছে ভোজ্য তেলের দাম । আর তাতেই নাভিস্বাস মধ্যবিত্ব বাংলীর । পেট্রোল ,ডিজেল , রান্নার গ্যাসের দামের সাথে তাল মিলিয়ে সমান  হারে বাড়ছে রান্নার তেলের দাম । আর এই দুঃমূল্যের বাজারে ভোজ্য তেলের দাম কিছুটা কম হওয়ায় অনেকটাই নিশ্চিন্ত সাধারন মানুষ।

আরও পড়ুুনঃ মোদির কনভয়ে যুক্ত হল ১২ কোটি টাকার মার্সিডিজ, বুলেট ও বিস্ফোরণে কোনো প্রভাব ফেলবে না

আর্ন্তজাতিক বাজারে  বাড়তে থাকা তেলের দামের জন্য সরকার  এই বছর বেশ কয়েকবার রিফাইন্ড আর অপরিশোধিত দুই খাদ্য তেলের উপর আমদানি শুল্ক কম করেছিল। শেষবার আমদানি শুল্ক কম করা হয়েছিল ২০ ডিসেম্বর। সেই সময় সরকার মার্চ ২০২২ পর্যন্ত রিফাইন্ড পাম তেলের উপর সীমা শুল্ক ১৭.৫ শতাংশ থেকে কমিয়ে ১২.৫ শতাংশ করে দিয়েছিল।

Published On: 28 December 2021, 04:45 PM English Summary: Good news for the middle class! Cheaper is the price of edible oil

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters