মোদির কনভয়ে যুক্ত হল ১২ কোটি টাকার মার্সিডিজ, বুলেট ও বিস্ফোরণে কোনো প্রভাব ফেলবে না

Saikat Majumder
Saikat Majumder
মার্সিডিজ-মেব্যাক S650 গাড়ি প্রধানমন্ত্রী মোদীর কনভয়ে যোগ দিল

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির  নিরাপত্তার জন্য একটি নতুন মার্সিডিজ-মেব্যাক এস ৬৫০ সাঁজোয়া গাড়ি যুক্ত হয়েছে । এই গাড়িটি তার কনভয়ের নতুন গাড়ি ।  এটি রেঞ্জ রোভার  এবং  ল্যান্ড রোভার  থেকে অনেকটাই উন্নত প্রযুক্তি দ্বারা তৈরি । প্রধানমন্ত্রী মোদীকে সম্প্রতি হায়দ্রাবাদ হাউসে নতুন মেবাচ 650-এ প্রথমবার দেখা গিয়েছিল। যখন রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সাথে  দেখা করতে গিয়েছিলেন। সম্প্রতি প্রধানমন্ত্রীর কনভয়ে আবারও দেখা গেছে এই গাড়িটিকে।

Mercedes - Maybach S৬৫০ Guard হল VR১০ স্তরের সুরক্ষা সহ লেটেস্ট ফেসলিফটেড মডেল । যা এই গাড়িটিকে সর্বোচ্চ সুরক্ষা প্রদান করে । রিপোর্ট অনুযায়ী, Mercedes-Maybach গত বছর ভারতে S600 Guard লঞ্চ করেছে ১০.৫ কোটি টাকায় এবং S650 এর দাম ১২ কোটি টাকার বেশি হতে পারে। দেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপ বা এসপিজি সাধারণত নতুন গাড়ির জন্য অনুরোধ করে।

আরও পড়ুনঃ ভারতীয় জেলেদের জন্য আদর্শ ৪টি অ্যাপ! মাছ চাষ সম্পর্কিত পাবেন সমস্ত তথ্য, জেনে নিন

এসপিজি সমস্ত নিরাপত্তা সম্পর্কিত প্রয়োজনীয়তাগুলি সম্বোধন করে এবং তারা যে ব্যক্তিকে সুরক্ষা দিচ্ছে তার  নতুন গাড়ির প্রয়োজন কিনা তা নির্ধারণ করে। Mercedes-Maybach S650 Guard একটি 6.0-লিটার টুইন-টার্বো V12 ইঞ্জিন দ্বারা চালিত যা 516 Bhp শক্তি এবং 900 Nm টর্ক বের করে। গাড়িটির সর্বোচ্চ গতি ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা। গাড়ির বডি এবং জানালা  স্টিলের কোর বুলেট সহ্য করতে পারে। এটি একটি বিস্ফরোক প্রুফ গাড়ি । গাড়ির সবচেয়ে বড় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল যে যাত্রীরা ১৫ কেজি পর্যন্ত  বিস্ফোরণ থেকেও নিরাপদ থাকতে পারে ।

আরও পড়ুনঃ দিন দিন কমে যাচ্ছে কলা উৎপাদনের হার! কৃষকরা নিলেন বড় সিদ্ধান্ত

Published On: 28 December 2021, 10:45 AM English Summary: Modi's convoy will not be affected by Rs 12 crore Mercedes, bullets and explosions

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters