গুডনিউজ: ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ: দেশে গমের ব্যাপক চাহিদা..!

 রুপালী দাস
রুপালী দাস
গুডনিউজ: ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ: দেশে গমের ব্যাপক চাহিদা..!

রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে বিরোধ ভারতের বৈদেশিক বাণিজ্য, বিশেষ করে কৃষিতে গভীর প্রভাব ফেলেছে। রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব: রিপোর্ট যে বৈশ্বিক বাজারে ভারতীয় গমের বেশি চাহিদা রয়েছে ..

 অর্থনীতিকে ধ্বংসকারী যুদ্ধ কিছু অপ্রত্যাশিত সুফল বয়ে আনতে পারে। কথায় বলে, রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের কারণে ভারত তেলের দাম বৃদ্ধি নিয়ে উদ্বিগ্ন এবং শুধুমাত্র এক পয়েন্ট লাভের সম্মুখীন হচ্ছে।

ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ: গমের ব্যাপক চাহিদা

যুদ্ধ এবং অর্থনৈতিক সীমাবদ্ধতার কারণে, ই-সরবরাহ ব্যবস্থা পুরোদমে চলছে। ভারত, যেখানে পর্যাপ্ত পরিমাণের বেশি গম রয়েছে, তারা এখন এই পরিস্থিতি থেকে উপকৃত হচ্ছে।

দুটি কারণে ভারতের গম আন্তর্জাতিক বাজারে নেই। একের জন্য, ভারত তার রেশন ব্যবস্থা যাতে ব্যাহত না হয় সেজন্য অতিরিক্ত প্রাচীর রেখেছিল। দ্বিতীয়ত, আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতামূলক দাম পাওয়া সম্ভব নয়, কারণ সরকার এটিকে সমর্থন করার জন্য অর্থ ব্যয় করে। যাইহোক, এই পর্যায়ে গম বিক্রিতে ভারতের লাভ এই কারণে যে রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব গত 14 বছর ধরে আন্তর্জাতিক বাজারে গমের দাম বাড়িয়েছে।

আরও পড়ুনঃ  রাশিয়া-ইউক্রেন যুদ্ধ! কৃষকদের জন্য বড় স্বস্তি! কৃষকদের সার দেবে সরকার, ভর্তুকি বিল: 10হাজার কোটি টাকা!

Published On: 16 March 2022, 12:35 PM English Summary: Good News: Russia's war in Ukraine: Demand for cattle in the country ..!

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters