এই মাসে এলপিজি সিলিন্ডার বুক করলেই আপনিও পেতে পারেন ৫০০ টাকার ক্যাশব্যাক অফার (LPG Cylinder 500 Rs. Cash Back Offer)

KJ Staff
KJ Staff
LPG Cylinder (Image Credit - Google)
LPG Cylinder (Image Credit - Google)

মাস শুরু হতেই এলপিজি-র মূল্য বৃদ্ধি হয়েছিল। ১ লা ডিসেম্বর থেকে কার্যকর ছিল সিলিন্ডারের নতুন দাম, আবার এ মাসেই দ্বিতীয় দফায় মূল্য বৃদ্ধি হয়ে গ্রাহককে এবার ৭২০.৫০ টাকা দিয়ে ক্রয় করতে হবে এলপিজি সিলিন্ডার। কিন্তু এখন গ্রাহকরা সিলিন্ডার ক্রয়ে পাবেন ৫০০ টাকার ক্যাশব্যাক। কীভাবে পাবেন এই অফার, তা আমরা আপনাকে বলব।

Paytm -এই অ্যাপের মাধ্যমে রান্নার গ্যাস বুকিং করলেই কোনও গ্রাহক সর্বোচ্চ ৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন। তবে প্রথম বার গ্যাস বুকিং -এর সময়েই পাওয়া যাবে এই বিশেষ অফার। ব্যবহার করতে হবে ‘FIRSTLPG’ Promo Code. ৩১ শে ডিসেম্বর, ২০২০ পর্যন্ত এই অফারটি বৈধ।

এলিপিজি সিলিন্ডার সংক্রান্ত জরুরী কিছু তথ্য (Some important information regarding LPG cylinders)-

১) বিভিন্ন সংস্থাগুলি রান্নার গ্যাস দেওয়ার ক্ষেত্রে নয়া একটি পদ্ধতির সূচনা করেছে। যা DAC বা 'ডেলিভারি অথেনটিকেশন কোড' নামে পরিচিত। এই পদ্ধতি সঠিক গ্রাহকদের চিহ্নিতকরণে সাহায্য করবে অর্থাৎ গ্যাস চুরির মতো সমস্যার সমাধান ঘটবে।

২) রাজ্যে এই প্রক্রিয়া শুরু হয়ে গেছে অর্থাৎ এখন যদি কেউ গ্যাস বুক করেন, তাহলে গ্যাস ডেলিভারির সময় ডেলিভারি বয়কে সংস্থা থেকে প্রেরিত 'ডেলিভারি অথেনটিকেশন কোড'টি দেখাতে হবে, নচেৎ গ্রাহক গ্যাস পাবেন না।

৩) গ্রাহক যদি নিজের ফোন নম্বর/ঠিকানা পরিবর্তন করে থাকেন, তাহলে তা সত্ত্বর গ্যাস সংস্থার কাছে জানাতে হবে। নাহলে সিলিন্ডার পেতে গ্রাহককে সমস্যায় পড়তে হবে।

৪) এছাড়াও ইন্ডিয়ান অয়েল ঘোষণা করেছে যে, রবিবার থেকে নয়া নিয়মে বুক করতে হবে ইনডেন সংস্থার সিলিন্ডার। সিলিন্ডার বুকিংয়ের জন্য ৭৭১৮৯৫৫৫৫৫ নম্বরে ফোন বা এসএমএস করতে হবে।

৫) প্রতি মাসের পয়লা তারিখে বদল করা হয় সিলিন্ডারের মূল্য, এই দিন মূল্য হ্রাস-বৃদ্ধি উভয়ই হতে পারে।

ডিজিটাল বুকিং (Digital Booking) –

এখন গ্যাস বুকিং-এর বিভিন্ন পদ্ধতি রয়েছে আর তাতে বেশ কিছু ডিসকাউন্টও পাওয়া যায়।

আপনি যদি অ্যামাজন পে-এর মাধ্যমে গ্যাস সিলিন্ডারের জন্য অর্থ প্রদান করেন, তবে আপনি ৫০ টাকা নগদ অর্থ ফেরত পেতে পারেন। অ্যামাজন পে বর্তমানে ইন্ডেন গ্যাস, এইচপি গ্যাস এবং ভারত গ্যাস - এই তিনটি সংস্থার গ্রাহকদের জন্য এই অফার দিচ্ছে। অ্যামাজন পে থেকে ক্যাশ ব্যাক পেতে প্রথমে অ্যামাজন অ্যাপের পেমেন্ট অপশনে যান এবং আপনার গ্যাস পরিষেবা সরবরাহকারী নির্বাচন করুন এবং আপনার নিবন্ধিত মোবাইল নম্বর বা এলপিজি নম্বর এন্টার করুন। এরপর গ্যাসের জন্য অনলাইনে টাকা পে করলেই আপনি নগদ অর্থ ফেরত পাবেন।

আরও পড়ুন - সাবধান! এই নিয়ম না মানলেই বাতিল করা হবে আপনার রেশন কার্ড (Your Ration Card Will Be Cancelled)

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters