একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে তিন হাজার ছুঁইছুঁই

Saikat Majumder
Saikat Majumder

সারা বিশ্বে করোনার তাণ্ডব কমার নামই নিচ্ছে না। করোনার তৃতীয় ঢেউ শেষ হওয়ার পর মনে হচ্ছিল এখন করোনা চিরতরে বিদায় নিচ্ছে  কিন্তু আবারও করোনার ক্রমবর্ধম কেস ধীরে ধীরে বাড়তে শুরু করেছে । দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে তিন হাজার ছুঁইছুঁই। তবে কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯২৭ জন। মৃত্যু হয়েছে ৩২ জনের। আর এই প্রেক্ষাপটেই চিকিৎসকদের একাংশ দাবি করছেন, ভারতে আছড়ে পড়েছে করোনার চতুর্থ ঢেউ। 

আরও পড়ুনঃ তাপপ্রবাহের সতর্কতা বঙ্গে! স্কুল নিয়ে বড় সিদ্ধান্ত সরকারের

 দিল্লির পরিস্থিতি ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। সেখানে প্রতিদিন আক্রান্তের সংখ্যা হাজারের উপরেই থাকছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। দিল্লিতে হঠাৎ সংক্রমণ বৃদ্ধির পেছনে ওমিক্রনের উপপ্রজাতি বিএ২১২-কে দায়ী করেছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। 

করোনা বাড়ছে দক্ষিণ ভারতেও। এদিকে, মঙ্গলবার  রাজ্যে স্বাস্থ্যদফতরের পরিসংখ্যান অনুযায়ী, কারও মৃত্যু না হলেও, আক্রান্তের সংখ্যা বেড়েছে ৭ জন।

আরও পড়ুনঃ আগামি ৬৫ দিন বঙ্গোপসাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা করল মৎস দপ্তর

বিশেষজ্ঞদের মতে, কোভিডের সব নিয়ম মেনে চলাটাই এখন হবে বুদ্ধিমানের কাজ। এক্ষেত্রে এই নিয়ম মেনে চলতে পারলেই সমস্যার সমাধান সম্ভব। বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই বিজ্ঞানী ইঙ্গিত দেন যে আগামীদিনে আর লকডাউনের (Lockdown) প্রয়োজন হয়তো হবে না। তবে প্রতিটি মানুষকে অবশ্যই থাকতে হবে সতর্ক। এক্ষেত্রে মাস্ক পরা সহ অন্যান্য সতর্কতা গ্রহণ করতে হবে। তবেই আগামীদিনে সমস্যা থেকে জটিলতার আশঙ্কা বহুগুণ কমবে।

Published On: 27 April 2022, 02:02 PM English Summary: In one day, the number of victims of Corona increased to three thousand

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters