তাপপ্রবাহের সতর্কতা বঙ্গে! স্কুল নিয়ে বড় সিদ্ধান্ত সরকারের

 রুপালী দাস
রুপালী দাস
তাপপ্রবাহের সতর্কতা বঙ্গে! স্কুল নিয়ে বড় সিদ্ধান্ত সরকারের

প্রখর উত্তাপের মুখে গোটা বাংলা। তারমধ্যে রাজ্যের বেশ কিছু জেলায় বৃষ্টি হলেও কলকাতায় আজও দেখা নেই বৃষ্টির। চরম অস্বস্তিতে শহর কলকাতার বাসিন্দা। আপাতত কলকাতায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই। আগামী বেশ কয়েকদিন একইরকম আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি রয়েছে তাপপ্রবাহের সতর্কতা। পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং বীরভূমে এই জেলাগুলিতে তাপমাত্রা বাড়ার আশঙ্কা জানিয়েছে হাওয়া অফিস। রয়েছে তাপপ্রবাহের সতর্কতা।

এই অবস্থায় রোদে বেরনো যতটা বন্ধ করা যায় ততই শরীরের জন্য। কিন্তু পড়ুয়াদের এই গরমের মধ্যেই যেতে হচ্ছে স্কুল। উত্তর ও দক্ষিণবঙ্গের তাপদাহের পরিস্থিতি পর্যবেক্ষণ করে সরকার ডে শিফট এর বদলে সকালে খোলার পরামর্শ দিচ্ছে। ইতিমধ্যেই জেলা শাসক এবং স্কুল পরিদর্শকদের কাছে চিঠি পাঠিয়ে দিয়েছে শিক্ষা দফতর। রাজ্য সরকারের তরফ থেকেও দেওয়া হয়েছে গাইড লাইন। সমস্ত স্কুলগুলিকে সেই গাইডলাইন মেনেই চলতে হবে।

আরও পড়ুনঃ  তাপমাত্রা ৪০ ডিগ্রি পার! বিভিন্ন জেলায় তাপপ্রবাহের সতকর্তা, কি বলছে হাওয়া অফিস

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী রাজ্যের ১১টি জেলায় আগামী কয়েকদিনে রয়েছে তাপপ্রবাহের সতর্কতা। সেই পরিস্থিতি অনুযায়ী রাজ্য সরকারের তরফে বলা হয়েছে যে স্কুল কর্তৃপক্ষ যেন চিকিৎসকের সঙ্গে যোগাযোগ রাখে। পড়ুয়াদের যাতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় সেদিকে ব্যবস্থা করে রাখা।

আরও পড়ুনঃ  আগামি ৬৫ দিন বঙ্গোপসাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা করল মৎস দপ্তর

Published On: 26 April 2022, 12:41 PM English Summary: Warning of heat flow in Bengal! The government has made a big decision about the school

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters