অভিজ্ঞতা ও সম্মান দিয়ে শুরু কৃষি জাগরণের ২০১৯

Friday, 04 January 2019 05:04 PM
কৃষি জাগরণ অফিসে ডঃ ওমভীর সিং

কৃষি জাগরণ অফিসে ডঃ ওমভীর সিং

২০১৯ নতুন বৎসরের প্রথম দিনটি শুরু হলো ডঃ ওমভীর সিং এর মহান চিন্তাধারা দিয়ে। ডঃ ওমভীর সিং এন ডি ডি বি ডেয়ারি সার্ভিসের ম্যানেজিং ডিরেক্টর, এবং তিনি ২রা জানুয়ারী কৃষি জাগরণের মুখ্য কার্যালয়ের প্রধান অতিথি হয়ে এসেছিলেন।

ডঃ সিং কৃষি জাগরণ দলের এই কঠিন পরিশ্রম ও উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেছেন আগামীদিনে কৃষি জাগরণ দেশের তথা বিশ্বের এক নম্বর কৃষি গ্রামীণ পত্রিকা হতে চলেছে।

কৃষি জাগরণের সাথে ১৯৯৬ সাল থেকে সংযুক্ত থাকার দরুণ, তিনি যে শুধুমাত্র কৃষি জাগরণকে বেড়ে উঠতে দেখেছেন তাই নয়, বরং এর সাথে সাথে তিনি তাঁর ফেলে আসা কর্মাভিজ্ঞতার স্মৃতিও রোমন্থন করেন। তিনি কৃষি জাগরণ প্রতিনিধিদের ব্যাঙ্গালোর সফল মার্কেট, মাদার ডেয়ারি থেকে শুরু করে এগ্রি বিজনেস এবং সি এস আর (ফিল্ড ফ্রেশ ফুড প্রাইভেট লিমিটেড), চাম্পিয়ান এগ্রো ফ্রেশ প্রাইভেট লিমিটেড এর সি ই ও হিসাবে এবং বিন্ধ্যাচল এগ্রোফর্ম প্রাইভেট লিমিটেড এ কাজের অভিজ্ঞতার কথা বর্ণনা করেন। তাঁর এই বিভিন্ন কোম্পানীতে চাকরির জীবনকাল ছিল ১৯৯৫-২০১৪ সাল পর্যন্ত।

ডঃ সিং কৃষি জাগরণের চিফ এডিটর মিঃ এম সি ডোমিনিক-এর ভূয়সী প্রশংসা করেন, যিনি কন্নৌট এর একঘরয়ালা অফিস থেকে আজ দক্ষিণ দিল্লীতে অবস্থিত বিশাল অফিসে উঠে এসেছেন।তিনি মনে করিয়ে দেন যা আজকের দিনে মিডিয়ার গুরুত্ব কতখানি, এবং সংবাদের ভাষা যাতে অতি প্রাঞ্জল করা হয় সেই কথাটিও মনে করিয়ে দেন যাতে সংবাদ পড়তে কৃষকদের কোনো অসুবিধা না হয়।

সিং আরও জোর দিয়ে বলেছেন যে কৃষক হলো আমাদের অন্নদাতা, তাঁদের সামাজিকভাবে সম্মান দেওয়া উচিত কারণ উনি সমগ্র জাতির জন্য খাদ্য উৎপাদন করেন এবং যথেষ্ট দায়িত্বসহ এই কাজ তিনি আমাদের জন্য করে থাকেন। তিনি কৃষি জাগরণের কাছে কৃষকদের উদারতার এমন অনেক উদাহরণ তুলে ধরেন এবং কীভাবে তাদের কাজে সাহায্য করা উচিত সেই বিষয়টি নিয়ে অনেক আলোচনাও করেন দীর্ঘক্ষণ ধরে। তাঁর মতে কৃষি জাগরণের উচিত এই সব কৃষকদের সাহস যোগানো ও তাদের আলোতে নিয়ে আসা।

আরও পড়ুন পাঞ্জাবের অসংখ্য কৃষক ব্যাঙ্কের সামনে বিক্ষোভ প্রদর্শণ করছে

আমরা যদি কৃষকদের তাঁদের প্রাপ্য সম্মান প্রদান করতে সমর্থ হই তাহলে আগামী প্রজন্ম কৃষির প্রতি আগ্রহী হবে। তাহলে যুবকেরা তাঁদের ভবিষ্যৎ কৃষক হিসাবে কৃষিক্ষেত্রতে নিযুক্ত করতে সক্ষম। আমরা কৃষি জাগরণের পক্ষ থেকে তাঁর অভিজ্ঞতা ও শুভ চিন্তনের জন্য তাঁকে কুর্ণিশ জানাই। 

- প্রদীপ পাল (pradip@krishijagran.com)   

English Summary: Innauguration of 2019 at Krishi Jagran

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.