বাচ্চাদের ভবিষ্যতের জন্য এই স্কিমে বিনিয়োগ করুন, আপনি ১৫ বছরে ৫ কোটি টাকা সংগ্রহ করতে সক্ষম হবেন

Saikat Majumder
Saikat Majumder

একটি পদ্ধতিগত বিনিয়োগ সবসময় আপনাকে ভাল রিটার্ন দেয়।  আপনার যদি ভাল আর্থিক জ্ঞান থাকে তবে আপনি অল্প সময়ে বিনিয়োগের মাধ্যমে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। 

এই পর্বে, আজ আমরা আপনাকে এমন একটি স্কিম সম্পর্কে বলব, যেখানে আপনি মাত্র ১৫ বছর বিনিয়োগ করে ৫ কোটি টাকার তহবিল সংগ্রহ করতে পারেন।

এর জন্য আপনাকে মিউচুয়াল ফান্ড এসআইপিতে বিনিয়োগ করতে হবে। আপনি আপনার সন্তানদের শিক্ষা বা তাদের ভবিষ্যত সুরক্ষিত করার জন্য পরিপক্কতার সময় প্রাপ্ত এই অর্থ ব্যবহার করতে পারেন। এ ছাড়া অন্য জায়গায়ও এই টাকা ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুনঃ নারী দিবস উপলক্ষে কৃষি জাগরণ আয়োজন করেছে ওয়েবিনার, বাজায় থাকল নারী ক্ষমতায়ন

বিপুল সংখ্যক মানুষ ভারতে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করছে। মিউচুয়াল ফান্ড গত কয়েক বছরে ভালো পারফর্ম করেছে।এতে বিনিয়োগকারীরা অনেক উপকৃত হয়েছে। 

এই পর্বে, আসুন জেনে নিই কিভাবে আপনি ১৫ বছর বিনিয়োগ করে ৫ কোটি টাকার মুনাফা অর্জন করতে পারেন?

আপনি যদি ১৫ বছরে ৫ কোটি টাকা জমা করতে চান, তাহলে প্রথমে আপনাকে মিউচুয়াল ফান্ডে SIP করতে হবে। এর পরে আপনাকে ১৫ বছরের জন্য আপনার মিউচুয়াল ফান্ড এসআইপিতে প্রতি মাসে ৪১,৫০০ টাকা বিনিয়োগ করতে হবে।

একই সময়ে, আপনাকে প্রতি বছর আপনার SIP ১৫ শতাংশ বাড়াতে হবে। এটি ছাড়াও, আপনাকে আশা করতে হবে যে আপনি প্রতি বছর আপনার বিনিয়োগের আনুমানিক ১২  শতাংশ বার্ষিক রিটার্ন পাবেন।

আরও পড়ুনঃ লাখ টাকা ইনকাম করতে চান?শুরু করুন এই ব্য়বসা

আপনি যদি এটি করেন এবং মিউচুয়াল ফান্ডের বাজারও আপনার পক্ষে থাকে। এই পরিস্থিতিতে, আপনি ১৫ বছর পরে সহজেই ৫ কোটি টাকার তহবিল সংগ্রহ করতে পারেন। আপনি এই অর্থ আপনার সন্তানদের শিক্ষা বা তাদের ভবিষ্যত সুরক্ষিত করার জন্য ব্যবহার করতে পারেন।

মিউচুয়াল ফান্ড বিনিয়োগ বাজারের ঝুঁকির বিষয়। বিনিয়োগ করার আগে অবশ্যই বিশেষজ্ঞদের পরামর্শ নিতে হবে। না জেনে বিনিয়োগ করলে বড় ক্ষতির সম্মুখীন হতে পারেন। 

Published On: 08 March 2022, 05:39 PM English Summary: Invest in this scheme for the future of children, you will be able to raise Rs 5 crore in 15 years

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters