জলপাইগুড়ি স্টেশন থেকে যাত্রা শুরু কিষান রেল,উপকৃত হবেন কৃষকরা

Saikat Majumder
Saikat Majumder
প্রতীকি ছবি

চালু হল কিষান রেল।রবিবার সকালে জলপাইগুড়ি স্টেশন থেকে ত্রিপুরার উদ্দেশ্য়ে পাড়ি দিয়েছে কিষাণ রেল।কিষান রেলর উদ্বোধন করেন জলপাইগুড়ির বিজেপি সাংসদ ডাঃ জয়ন্ত রায়।

কিষান রেল  উদ্বোধনের উপলক্ষে জলপাইগুড়ি স্টেশনের দিকে এগিয়ে যায় বিজেপি সাংসদ ডাঃ জয়ন্ত রায় । সঙ্গে ছিলেন তাঁর অনুগামী এবং স্টেশনের কর্মকর্তারা। রবিবার এই ট্রেন খবর ছড়াতেই স্বাভাবিকভাবেই খুশি জলপাইগুড়িবাসী।

অনেকটাই লাল এবং ধূসর রঙে রাজধানী এক্সপ্রেসের আদলে গড়ে তোলা হয়েছে কিষাণ রেলকে। পুরো ট্রেনকেই সাজানো হয়েছে ফুলের স্তবক দিয়ে।

রেলের উদ্যোগে জলপাইগুড়ি স্টেশন থেকে রবিবার ত্রিপুরার উদ্দেশ্যে ১৮ বগির কিষান রেল পরিষেবা চালু হয়েছে। উদ্ধোধনের আগে, স্টেশন চত্তরে ট্রেনে ওঠার অপেক্ষায় একের পর এক আলুর বস্তা।

আরও পড়ুনঃ আর্থিক সংষ্কারে সাহসী পদক্ষেপ,নাকি ৫ রাজ্যের ভোটমুখী উপহার,আজ নির্মলার উপর চোখ থাকবে গোটা দেশের

জলপাইগুড়ি থেকে এক একটি বগিতে ২৪ টন করে আলু বোঝাই করে ট্রেন টি আগরতলার উদ্দেশ্যে রওনা দিয়েছে। আলু বস্তা তোলার সময় উপস্থিত ছিলেন  জলপাইগুড়ি বিজেপি সাংসদ ডাঃ জয়ন্ত রায়।

জলপাইগুড়ি বিজেপি সাংসদ ডাঃ জয়ন্ত রায় কিষান রেল পরিষেবা চালুর উদ্বোধন করেন । ফিতে লাগানো ছিল আস্ত বড় কিষাণ রেলের লোহার দরজাতেই। সেই ফিতে কাটতেই উপস্থিত সবাই উচ্ছ্বাসে করতালি দিয়ে স্বাগত জানায়।

জলপাইগুড়ি বিজেপি সাংসদ ডাঃ জয়ন্ত রায় কিষান রেল পরিসেবা চালুর উদ্বোধনের পর বলেন, কৃষকরা এখন ফসলের ন্যায্য দাম পাবেন।

আরও পড়ুনঃ করোনার কোপ কাটিয়ে অবশেষে রাজ্যে খুলছে স্কুল, ঘোষণা মুখমন্ত্রীর

বিষেশজ্ঞদের মতে, যদি আলু রপ্তানির পাশাপাশি,চা সহ অন্যান্য সবজি যদি দেশের বিভিন্ন প্রান্তে কিষান রেলের মাধ্যমে রপ্তানি করা যায় তাহলে আরও ভাল হবে।কিষান রেলের কর্মসূচি শেষ হতেই ফিরে যান জলপাইগুড়ি বিজেপি সাংসদ ডাঃ জয়ন্ত রায়।

Published On: 01 February 2022, 12:04 PM English Summary: Kisan Rail starts its journey from Jalpaiguri station, farmers will benefit

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters