শহর জুড়ে আবারও বৃষ্টির পূর্বাভাস

Monday, 03 February 2020 01:13 PM

এখনও শহর জুড়ে শীতের রেশ। অন্যান্য বছরে এই সময়ে শীতের আমেজ কেটে গেলেও এ বছর শীত যেন তার আধিপত্য শহর জুড়ে বিস্তার করে রেখেছে। তার মধ্যে শহরবাসীর উপরি পাওনা বৃষ্টি। আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী, আগামীকাল অথবা বুধবার থেকে শুরু হতে চলেছে বৃষ্টি।

বিগত দু’দিনে অর্থাৎ শনিবার ও রবিবার থেকেই নামতে থাকে পারদ। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রী বেশি। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.১ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রী কম। সোমবারও আবহাওয়া একই রকম থাকবে বলে মত আবহাওয়াবিদদের।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার রাত থেকেই পরিবর্তন হবে আবহাওয়ার। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে মঙ্গলবার থেকেই রাজ্যজুড়ে রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি বঙ্গোপসাগর থেকে রাজ্যে প্রবেশ করছে জলীয় বাষ্পপূর্ণ বাতাস। তার জেরেই বৃষ্টির সম্ভাবনা বলে জানিয়েছেন আবহাওয়া দপ্তর।

স্বপ্নম সেন (swapnam@krishijagran.com)

English Summary: Kolkata-weather-forecaste

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.