Mukul Roy: পিএসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা মুকুলের

Saikat Majumder
Saikat Majumder
মুকুল রায়

নাটকীয় পরিবর্তন!‌ এবার পিএসি চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়। সূত্রের খবর, ইমেল করে ইস্তফা দিয়েছেন তিনি। কারণ হিসেবে শারীরিক অসুস্থতার বিষয়টিকে তুলে ধরা হয়েছে বলে জানা যাচ্ছে। গত শুক্রবার বিধানসভার অধিবেশন শেষে স্পিকার ৪১টি কমিটির মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করেন। এর ফলে পিএসি চেয়ারম্যান পদে মুকুলেরও মেয়াদ বৃদ্ধি হয় এক বছর। তবে কি কারনে এই ইস্তফা তা নিয়ে রাজ্য রাজনিতিতে জল্পনা তুঙ্গে।

উল্লেখ্য, মুকুলকে পিএসি চেয়ারম্যান করা নিয়ে আপত্তি তুলেছিল রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। ২০২১ সালের নির্বাচনে বিজেপির প্রতীকে লড়ে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে জয়ী হন মুকুল। কিন্তু ফল ঘোষণার কয়েক দিনের মধ্যেই তৃণমূল ভবনে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়দের উপস্থিতিতে তৃণমূলে প্রত্যাবর্তন ঘটে সপুত্র মুকুলের।

আরও পড়ুনঃ জগন্নাথ রথযাত্রা 2022: এ দিন থেকে শুরু হতে চলেছে রথযাত্রা, পড়ুন এবার কী বিশেষ!

একুশের নির্বাচনের ফলাফল প্রকাশের পর তৃণমূল ভবনে আসেন মুকুল রায়। তারপরই পিএসি চেয়ারম্যান করা হল মুকুল রায়কে। আর তখন থেকেই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে সরব বিজেপি। আদালতের নির্দেশে দু’বার স্পিকার জানিয়েছেন, মুকুল রায় এখনও বিজেপিতেই রয়েছেন। তাই তিনি বিজেপির বিধায়ক। তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার কোনও প্রমাণ নেই। এবার পিএসি কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়।

মুকুলের বিধায়ক পদ খারিজের দাবিতে দীর্ঘ দিন ধরেই সরব বিজেপি। তাঁর বিধায়ক পদ খারিজের দাবিতে কখনও স্পিকার, কখনও আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি পরিষদীয় দল। কিন্তু আদালতের নির্দেশে দু’বার স্পিকার জানিয়েছেন, মুকুল এখনও বিজেপিতেই রয়েছেন।

আরও পড়ুনঃ মিয়াজাকি আম এখন হাতের মুঠোয়,চাষ হচ্ছে ত্রিপুরায়

Published On: 27 June 2022, 04:28 PM English Summary: Mukul Roy: Mukul has resigned from the post of chairman of PAC

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters