MFOI 2024 Road Show

'MFOI কিষাণ ভারত যাত্রা' শুভ উদ্ধোধন করতে চলেছেন নিতিন গড়করি

সভারতের প্রথম কোনো কৃষি অ্যাওয়ার্ড 'মিলিনিয়র ফার্মার অব ইন্ডিয়া অ্যাওয়ার্ড ২০২৩'-র শুভ উদ্ধোধন করতে চলেছেন কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নিতিন গড়করি।

KJ Staff
KJ Staff

কৃষিজাগরন ডেস্কঃ সভারতের প্রথম কোনো কৃষি অ্যাওয়ার্ড 'মিলিনিয়র ফার্মার অব ইন্ডিয়া অ্যাওয়ার্ড ২০২৩'-র শুভ উদ্ধোধন করতে চলেছেন কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নিতিন গড়করি। ৬ই ডিসেম্বর থেকে ৮ই ডিসেম্বর পর্যন্ত, নয়া দিল্লির মধ্যভাগে,পুসা গ্রাউন্ডসে অনুষ্ঠিত হতে চলেছে, মাহিন্দ্রা ট্রাক্টর 'মিলিনিয়র ফার্মার অব ইন্ডিয়া অ্যাওয়ার্ড ২০২৩'। এই তিন দিন পুরস্কার প্রদান,  কৃষি বিষয়ক প্রদর্শনী, ব্যবসায়িক সুযোগের যথাযথ সংমিশ্রন ঘটতে চলেছে নয়া দিল্লির মধ্যভাগে। 

' MFOI কিষাণ ভারত যাত্রা ২০২৩-২৪'

কৃষি জাগরণ-এর প্রতিষ্ঠাতা ও প্রধান সম্পাদক এমসি ডমিনিকের সাথে কথোপকথনের সময়, মন্ত্রী বলেন, "কৃষি বৃদ্ধির হার ১২ শতাংশ থেকে ২৩ শতাংশে বাড়লে মানুষ গ্রাম থেকে শহরে যেতে পারবে না৷ MFOI Farmers India 'যাত্রা ২০২৩-২৪' স্মার্ট গ্রাম স্থাপন এবং গ্রামীণ ল্যান্ডস্কেপ রূপান্তর করার ধারণাকে কল্পনা করে। MFOI কিষাণ ভারত যাত্রার লক্ষ্য হল ডিসেম্বর ২০২৩ থেকে নভেম্বর ২০২৪ পর্যন্ত সারা দেশে ভ্রমণ করা, ১ লাখেরও বেশি কৃষকের কাছে বিস্তৃত হবে, যা কভার করবে ৪,০০০ টিরও বেশি অবস্থানের বিস্তৃত নেটওয়ার্ক এবং ২৬,০০০ কিলোমিটারেরও বেশি একটি উল্লেখযোগ্য দূরত্ব কভার করে৷ এই মিশনের প্রাথমিক উদ্দেশ্য হল কৃষকদের ক্ষমতায়ন করে তাদের আর্থ-সামাজিক পটভূমি উন্নত করে কৃষক সম্প্রদায়গুলিতে ইতিবাচক পরিবর্তন আনা৷

আরও পড়ুনঃ 'মিলিনিয়র ফার্মার অব ইন্ডিয়া অ্যাওয়ার্ড ২০২৩’ স্পনসর করে কৃষকদের পাশে দাঁড়াল FMC কর্পোরেশ

মাহিন্দ্রা ট্র্যাক্টর 'মিলিনিয়র ফার্মার অব ইন্ডিয়া অ্যাওয়ার্ড ২০২৩'-ভারতীয় কৃষকদের অসাধারণ সাফল্যগুলি তুলে ধরতে চলেছে। যে কৃষকরা শুধু তাদের আয়ই দ্বিগুণই করেনি, বরং তাদের হার না মানা প্রচেষ্টা এবং উদ্ভাবনী কৃষি দক্ষতার মাধ্যমে যাঁরা কৃষি জগৎতের মুখ হয়ে উঠেছেন,তাঁদের এই পুরষ্কারের মাধ্যমে সম্মানিত করা হবে।   

মাহিন্দ্রা ট্র্যাক্টর 'মিলিনিয়র ফার্মার অব ইন্ডিয়া অ্যাওয়ার্ড ২০২৩' ভারতের শীর্ষস্থানীয় কর্পোরেট সহ সবচেয়ে ধনী এবং উন্নত কৃষকদেরকে এক ছাদের তলায় আনতে চলেছে। ভারতের কৃষি এবং সংযুক্ত ক্ষেত্রের সত্যিকাম নায়কদেরকে স্বীকৃতি প্রদান করতে চলেছে মাহিন্দ্রা ট্র্যাক্টর 'মিলিনিয়র ফার্মার অব ইন্ডিয়া অ্যাওয়ার্ডস ২০২৩' ।  

আরও পড়ুনঃ শীর্ষে থেকেও মাটির সঙ্গে জুড়ে থাকা যায়! 'মিলিনিয়র ফার্মার অব ইন্ডিয়া অ্যাওয়ার্ড ২০২৩' স্পনসর করে বুঝিয়ে দিল মাহিন্দ্রা ট্রাক্টর

কৃষিজাগরনের প্রধান সম্পাদক এবং প্রতিষ্ঠাতা এম সি ডমিনিক বলেন,"আমি মাহিন্দ্রা ট্র্যাক্টরকে আমাদের টাইটেল স্পন্সর হিসেবে পেয়ে গর্বিত। আমি এর থেকে বেশি আর কী চাইতে পারি! ২৭ বছর আগে স্বপ্ন দেখতাম, এমএফওআই-এর,যা আজ ধীরে ধীরে বাস্তবায়নের পথে এগোচ্ছে।আমার এই স্বপ্ন পুরোনের জন্য একটি বিশ্বস্ত হাত প্রয়োজন ছিল। মাহিন্দ্রা ট্র্যাক্টর সেই হাত বাড়িয়ে দিয়েছে" কৃষিজাগরণের ম্যানেজিং ডাইরেক্টর, শাইনি ডোমিনিক বলেন, "জহরির আসল সোনা চিনে নিতে বেশি সময় লাগে না।"

Published On: 23 November 2023, 04:32 PM English Summary: Nitin Gadkari is going to inaugurate the 'MFOI Kisan Bharat Yatra'

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters