পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা

Wednesday, 23 January 2019 11:56 AM

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে হিমালয় সংলগ্ন উত্তরবঙ্গের জেলাগুলিতে আজ বৃষ্টির সম্ভাবনা আছে। আগামী তিন-চারদিন কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপমাত্রা কিছুটা বাড়বে। তবে ঝঞ্ঝা সরে যাওয়ার পর শীত কিছুটা ফিরে আসবে। তবে জাঁকিয়ে শীত পড়ার আশা কম।

ঝঞ্ঝার প্রভাবে উত্তর ভারতের সমতল এলাকায় বৃষ্টি হচ্ছে। বৃষ্টি হচ্ছে দিল্লিতে। কাশ্মীর, হিমাচলপ্রদেশ, উত্তরাখণ্ডে প্রবল তুষারপাত চলছে। যদিও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টি হবে না বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। এর প্রভাবে সিকিমে টানা কয়েকদিন বৃষ্টি হবে। উুঁচু এলাকায় তুষারপাত হতে পারে। দার্জিলিং ও কালিম্পং ছাড়াও আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলাতেও বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আরও পড়ুন ২০১৯ সালে কৃষকদের জন্য দুটি নতুন প্রকল্প নিয়ে এলো পশ্চিমবঙ্গ সরকার

আগামী কয়েকদিন কলকাতা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপমাত্রা বাড়বে। কলকাতায় এই সময় সর্বনিম্ন তাপমাত্রা ১৫-১৬ ডিগ্রির আশপাশে চলে আসতে পারে। ঝঞ্ঝার প্রভাব কেটে যাওয়ার পর তাপমাত্রা কমবে। তবে কলকাতায় ফের সর্বনিম্ন তাপমাত্রা ১০ -১১ ডিগ্রির আশপাশে আসার সম্ভাবনা কম।

- রুনা নাথ (runa@krishijagran.com)

English Summary: no chance for rain in west bengal

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.