ভয়াবহ ট্রেন দুর্ঘটনার সাক্ষী উত্তরবঙ্গ! ময়নাগুড়িতে লাইনচ্যুত বিকানের এক্সপ্রেস

 রুপালী দাস
রুপালী দাস
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ভয়াবহ ট্রেন দুর্ঘটনার সম্মুখীন উত্তরবঙ্গ। লাইনচ্যুত হয়ে যায় ৭ টি বগি। বৃহস্পতিবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ির দোমহনিতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় লাইনচ্যুত হয় ১৫৩৬৬ আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। মৃত্যু বেড়ে এখন ৯জন। আহতের সংখ্যা ২০০ জন। তাঁদের মধ্যে কিছুজনের অবস্থা খুবই আশঙ্কাজনক। এত বড় দুর্ঘটনা কীভাবে হল সেই নিয়ে কোনোরকম তথ্য নেই রেল কর্তৃপক্ষের কাছে। ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। আজই ঘটনাস্থলে গেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

আরও পড়ুনঃ  এই ৬টি আশ্চর্যজনক খাবার দিয়ে বাড়ান আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা

এখনও চলছে উদ্ধারের কাজ। গতকাল দুর্ঘটনার পরই ঘটনাস্থলে পাঠানো হয়  ১৬ টি অ্যাম্বুলেন্স, ডাক্তার ও নার্সদের একটি দল। পাশাপাশি আহতদের পাঠানো হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। প্রয়োজন হচ্ছে প্রচুর ব্লাডের। ইতিমধ্যেই আহত মানুষদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন বহু মানুষ। ময়নাগুড়ির উদ্দেশ্যে আহতদের জন্য পাঠানো হচ্ছে শুকনো খাবার। পাশাপাশি অন্য যাত্রীদের জন্য অন্য ট্রেনের ব্যবস্থাও করে রেল কর্তৃপক্ষ। বাতিল হয় বেশ কিছু ট্রেন।

দুর্ঘটনা নিয়ে শোক প্রকাশ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই নবান্ন থেকে নির্দেশনা দেওয়া হয় ডিএম, এসপি, আইজি নর্থ বেঙ্গল এবং SDRF দলের কাছে দ্রুত ঘটনাস্থলে পৌঁছতে। সঙ্গে দেওয়া হচ্ছে গ্যাস কাটার, অ্যাম্বুলেন্স, শুকনো খাবার। এদিকে রাজ্যের রাজ্যপাল টুইট করেন “ জেনেরাল ম্যানেজারের সঙ্গে কথা হচ্ছে। আহত এবং যাত্রীদের সবরকম সহায়তা প্রদানের জন্য সমস্ত চেষ্টা চলছে। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। যাত্রীদের অন্য ট্রেনে করে গুয়াহাটিতে নিয়ে যাওয়া হবে।“

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইট করেন আজই ঘটনাস্থলে আসবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। পাশাপাশি সমস্ত যাত্রী এবং আহতদের সমস্ত সাহায্য প্রদান করা হবে। তাঁদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি। এদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি নিহতদের পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা কেন্দ্রের তরফ থেকে।

এমারজেন্সি কন্ট্রোল রুম খোলা হয়েছে। তার হেল্পলাইন নম্বর ৯০০২০৪১৯৫১, ৯০০২০৪১৯৫৫ এবং ৯০০২০৪১৯৫২, ০৬৪৫২২৩০৬৯২।

আরও পড়ুনঃ  আপনি কি প্রধানমন্ত্রী কিষাণ সম্মান যোজনার টাকা পাননি? তাহলে অবশ্যই পড়ুন

 

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters