ছবি আঁকছে শূকর! ২০ লাখে বিক্রি হচ্ছে প্রাণীটির আঁকা ছবি, দেখুন ভিডিওটি

 রুপালী দাস
রুপালী দাস

সোশ্যাল মিডিয়া বর্তমানে সকলের জীবনে অবিচ্ছেদ্য অঙ্গ। প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ার দৌলতে সকলের কাছে উঠে আসে বিভিন্ন ভিডিও, ছবি, তথ্য। এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে পৃথিবীর যে কোনও কোনার সঙ্গে যোগাযোগ করা সম্ভব। আর সবচেয়ে বড় সুবিধা এই প্ল্যাটফর্মে যে কেও তাঁদের প্রতিভার ভিডিও জনসমক্ষে আনতে পারেন। সম্প্রতি এমনই এক প্রতিভা দেখে বিস্মিত গোটা বিশ্ব। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় উঠে এল একটি আঁকার ভিডিও। তবে এই ভিডিওতে কোনও মানুষ নয় বরং একটি শূকর আঁকছে ছবি। শুনতে অবাক লাগলেও এই ভিডিওতে দেখা যাচ্ছে এই আশ্চর্য ঘটনা।

আরও পড়ুনঃ কৃষকদের অর্থনৈতিক স্বাস্থ্যের উন্নতিতে 'বুস্টার ডোজ' হতে পারে হলুদ, দ্বিগুণেরও বেশি রপ্তানি পাঁচ বছরে

ওয়েবসাইট ডেইলি মেইলে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, দক্ষিণ আফ্রিকার ফ্রাঙ্কোক ভ্যালির বাসিন্দা জোয়ান লেফসন ২০১৬ সালে কেপটাউনের একটি কসাইখানা থেকে এই শূকরটিকে জবাই করা থেকে বাঁচিয়েছিলেন। আর তারপর তাকে তার সঙ্গে এনে একটি খামারে রেখে তাকে লালন পালন করেন। এই শূকরটির একটি নামও আছে। তার নাম 'পিগকাসো'। ভিডিও দেখলে বোঝা যায় বেশ দক্ষতার সঙ্গে আঁকছে এই প্রাণীটি। শুধু তাই নয় এই প্রাণীর অঙ্কন গুলি প্রায় লাখ লাখ টাকায় বিক্রি হয়। এই শূকরের লালন কর্তা জোয়ান জানিয়েছেন, যখন সে এই প্রাণীটিকে তাঁর কাছে নিয়ে আসে তারপর হটাত একদিন সে দেখে প্রাণীটি আঁকার ব্রাশের সঙ্গে খেলা করছে। তারপরই তিনি সিদ্ধান্ত নেন শূকরের এই শখটি তিনি আরও পূরণ করার চেষ্টা করবেন।

আরও পড়ুনঃ  বৃষ্টির সম্ভাবনার জন্য কৃষকদের এই দুটি কাজ করা উচিত নয়, পরামর্শ কৃষি বিজ্ঞানীদের

এই প্রাণীটি ইতিমধ্যে 400 টিরও বেশি চিত্রকর্ম তৈরি করেছে। সম্প্রতি এই শূকরটি একটি পেইন্টিং তৈরি করেছে, যা 26 হাজার 500 ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় 19 লাখ 87 হাজারের বেশি দামে কেনা হয়েছে। প্রাণীটির এই প্রতিভার ভিডিও পোস্ট হতেই সকলেই প্রায় হতবাক। ইতিমধ্যেই এই ভিডিওতে মিলিয়ন ভিউজ এবং লাইক ও শেয়ার হয়েছে।

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters